জাতীয়টেকনাফপর্যটন

অতিরিক্ত টিকিটি বিক্রির অভিযোগ : সেন্টমার্টিন্সে যেতে পারেনি এলসিটি কুতুবদিয়া জাজারের ৫ শতাধিক পর্যটক


জাবেদ ইকবাল চৌধুরী, টেকনাফ :
সেন্টমার্টিন্সে যেতে পারেনি ৫ শতাধিক পর্যটক। আজ ১৫ ডিসেম্বর শুক্রবার সকালে টেকনাফের দমদমিয়া ঘাটে অতিরিক্ত যাত্রী বোঝাই করে যাত্রা কালে এলসিটি কুতুবদিয়া জাহাজে এসব পর্যটক উঠতে পারেনি। ঢাকা, চট্ট্রগ্রাম, কক্সবাজার টেকনাফে প্রায় দেড় হাজার পর্যটককে টিকিট বিক্রি করেছে জাহাজ কতৃপক্ষ এমন অভিযোগ ভুক্তভোগীদের । প্রায় সাড়ে ৫’শ যাত্রী ধারন ক্ষমতা সম্পন্ন জাহাজটি সকাল সাড়ে ৯ টার আগেই প্রায় ১ হাজার যাত্রী উঠিয়ে নেন। এর ফর ঘাটে ও জেটিতে আরো ৫ শতাধিক যাত্রী প্রায় ১৫ মিনিট ধরে জাহাজে উঠার চেষ্টা করে ব্যর্থ হয়। এসময় ট্যুরিস্ট পুলিশ ও নদী বন্দর কতৃপক্ষের লোকজন অতিরিক্ত যাত্রী নিয়ে সেন্টমার্টিন্স ছেড়ে যেতে বাধ্য করে। ফলে প্রায় ৫ শথাধিকা পর্যটক ওই জাহাজ দিয়ে সেন্টমাটিন্স যেতে না পেরে জেটি ও ঘাটে অবস্থান নেন। পরে ট্যুরিস্ট পুলিশ কর্মকর্তারা যেতে না পারা পর্যটকদের স্থানীয় প্রশাসনের সহায়তায় জাহাজ কতৃপক্ষের সাথে যোগাযোগ করে সুরাহা করার আশ্বাস দেন। এদিকে এ ফাকেঁ বেশ কিছু পর্যটক কাঠের ট্রলার যোগে সেন্টমার্টিন্স চলে যায়। ভুক্তভোগী পর্যটক ঢাকার বাসিন্দা মেহেদী হাসান শিমুল অভিযোগ করে করেন, ৩৪ জনের একটি চাকুরীজীবি গ্রæপের জন্য ২০/২২ দিন আগে থেকে টিকেট সংগ্রহ করার পরও যেতে না পারা শুধু দুঃখ জনকই নয় লজাস্করও বঠে। এ ছাড়া সেন্টমাটিন্সে হোটেল বুকিং, আনুষাঙ্গিক ব্যবস্থা ছাড়াও সময়ের প্ল্যান বড় ভোগাচ্ছে বলেও ক্ষোভ প্রকাশ করেন পর্যটকরা। তবে এলসিটি জাহাজের টিকিট কাউন্টারে লোকজন সটকে পড়ায় এবং মোবাইল সংযোগ না পাওয়ায় এ বিষয়ে কথা সম্ভব হয়নি।

এদিকে টেকনাফ ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ এসআই আরিফুল ইসলাম বলেন, বিষয়টি নেয়ে জাহাজ কতৃপক্ষের সাথে কথা হয়েছে। তারা টিকিটের টাকা ফেরত দেওয়া হবে আশ্বস্থ করেছেন।

অপর দিকে শুক্রবার বন্ধের দিনে অতিরিক্ত টিকিট বিক্রি ও পর্যটক হয়রানি নিয়ে প্রশাসনের কোন উদ্যোগ চোখে না পরায় অনেকে তীর্যক মন্তব্যও করেছেন।

Comment here