টেকনাফ

অনুসন্ধান : টেকনাফে ধর্ষণ ঘটনায় মামলায় আসামী কারা ?

কক্সবাজার প্রতিনিধি: 36bc91e3b1a6940755e77f63a8845a30_400x400
টেকনাফের একটি ধর্ষন ঘটনা ও মামলা নিয়ে জনমনে নানান প্র¤œ দেখা দিয়েছে। আসলেই ১৫ বছরের কিশোরী ধর্ষনের শিকার হয়েছে না কি পরিকল্পিত ভাবে প্রতিপক্ষকে ঘায়েল করতে ঘটানো হয়েছে তা নিয়ে সরব আলোচনা চলছে। বিশেষ করে মামলা বাদী ও আসামীদের নিয়ে সর্বত্র আলোচনা সমালোচনা চলছে। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ১৩ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে হ্নীলা ইউনিয়নের পশ্চিম লেদা গ্রামের বাক প্রতিবন্ধি জামাল হোসেনের ১৫ বছরের কিশোরীকে টমটম চালক প্রতিবেশী মফিজ আলম নয়ন (৩৫) বাসায় পৌছছে দেওয়ার টমটমে উঠিয়ে লেদা পশ্চিম বাগানে জোরপূর্বক ধর্ষণ করে। এতে সহযোগিতা করেন একই এলাকার বেলা কাদেরের ছেলে জহুর আলম (২৬)। একই এজাহারে আবার বাদী উল্লেখ করেছেন, জোরপূর্বক ধরে নিয়ে যাওয়ার সময় ভিকটিমের নিকটআত্বীয় নানা জামাল হোসেনের (মামলার বাদীর ছেলে) ছেলে দেলোয়ার হোসেন চিৎকার শুনে অন্যান্য আত্বীয়দের সহায়তায় ভিকটিমকে উদ্ধার করে। এখানে একবার বাসায় পৌঁছে দেওয়া আবার জোরপূর্বক উঠিয়ে নিয়ে যাওয়ার কথা নিয়ে চলছে তোলপাড়। আসলে ওই কিশোরী কি সত্যি সত্যি নয়ন দ্বারা আক্রান্ত নাকি অন্য কিছু। এ ছাড়া মামলার বাদী হলো স্থানীয় আওয়ামীলীগ নেতা আবুল কাশেম হত্যা মামলার এজাহার ভূক্ত আসামী। আর মামলার আসামী নয়ন হলো ওই মামলার স্বাক্ষীর ছেলে। এ ছাড়া আমলার অপর আসামী জহুর আলম হলো ভিকটিমের পিতার আপন চাচাতো ভাইয়ের ছেলে। ভিকটিমের বাকপ্রতিবন্ধি পিতা আলী মিয়া ওরফে বুইগ্যা আলী কি জানে তার নিকট আত্বীয়কে আসামী করা হয়েছে স্থানীয় আধিপত্যোর কোন্দলের কারনে এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে লেদা এলাকায়।
এদিকে ভিকটিমকে উদ্ধার করে প্রথমে টেকনাফ হাসপাতালে পরে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করায়। সেখানে ওয়ান স্টপ ক্রাইসিস (ওসিসি) সেলের সহযোগিতায় ডাক্তারী পরিক্ষা ও টেকনাফ মডেল থানায় মামলা রুজুর প্রক্রিয়া সম্পন্ করে। এ মামলার প্রধান আসামীকে মামলার তদন্তকর্মকর্তা এসআই কাঞ্চন কান্তি দাস অভিযান চালিয়ে আটক করে আদালতে প্রেরন করে। মামলার তদন্ত চলছে বলেও জানান ওই কর্মকর্তা।
মামলার অপর আসামী জহুর আলমের পিতা বেলা কাদের জানান, স্থানীয় প্রতিপক্ষ পূর্বশত্রæতার জের ধরে ধষর্ণ মামলা সাজিঁয়ে তাদের হয়রানি করে যাচ্ছে। এখানে ধর্ষণ করলো কে, আসামী হলো নীরহ প্রতিপক্ষ । বিষয়টি তদন্ত করে আসল রহস্য বের করারও দাবী করেন তিনি।

Comment here