রাজনীতিসারাদেশ

আনিসুল হক আর নেই

বিশেষ প্রতিনিধি :

আনিসুল হক আর নেই

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হক আর নেইউ বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটের দিকে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। আনিসুল হকের মালিকানাধীন নাগরিক টিভির সিইও ডা. আব্দুর নুর তুষার এবং তার পিএস মিজানুর রহমান পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

.

মৃত্যকালে আনিসুল হকের বয়স হয়েছিল ৬৫ বছর। মৃত্যুর সময় স্ত্রী রুবানা হক ও সন্তানরা তার পাশে ছিলেন।

১৯৫২ সালে নোয়াখালী জেলায় আনিসুল হকের জন্ম। তার শৈশবের বেশ কিছু সময় কাটে তার নানাবাড়ি ফেনী জেলার সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামে। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেন।

আনিসুল হকের স্ত্রী রুবানা হক। তাদের তিনজন সন্তান রয়েছে। বড় ছেলে নাভিদুল হক বোস্টনের বেন্টলি ইউনিভার্সিটি থেকে ব্যবস্থাপনায় উচ্চতর ডিগ্রি অর্জন করে বর্তমানে মোহাম্মদি গ্রুপের পরিচালক ও দেশ এনার্জি লিমিটেডেরর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজ করছেন।

এছাড়া আনিসুল হকের ভাই বর্তমান সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

উল্লেখ্য, আনিসুল হক গত ২৯ জুলাই ব্যক্তিগত সফরে সপরিবারে লন্ডনে যান। সেখানে অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

চিকিৎসকরা তার মস্তিষ্কের রক্তনালীতে প্রদাহজনিত সেরিব্রাল ভাস্কুলাইটিস রোগ ধরা পড়ার কথা জানিয়েছিলেন।

তার চিকিৎসা দীর্ঘমেয়াদি এবং আশানুরূপ আরোগ্য লাভ করতে কয়েক মাস সময় লাগতে পারে বলেও জানিয়েছিলেন তারা।

দীর্ঘ কয়েক মাসের সব প্রচেষ্টা ব্যর্থ করে আনিসুল হক বৃহস্পতিবার চলে গেলেন না ফেরার দেশে। তার মৃত্যুর খবরে বাংলাদেশে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

Comment here