কক্সবাজারপবিবেশ

কক্সবাজারে বৃক্ষমেলা শুরু

শীর্ষনিউজ, কক্সবাজার: শনিবার সকাল থেকে ফলজ ও বনজ গাছের সমন্বয়ে কক্সবাজারে ৪ দিন ব্যাপী বৃক্ষরোপন অভিযান শুরু হয়েছে। কক্সবাজার বনবিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে পাবলিক লাইব্রেরী মাঠে এ মেলা শুরু হয়। এ উপলক্ষ্যে আজ সকালে একটি বর্নাঢ্য র‌্যালি বের করা হয়। মেলাস্থলে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।
কক্সবাজার জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল।
উক্ত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক আনোয়ারুল নাসের, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আকম শাহরীয়ার, কক্সবাজার বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা হক মাহবুব মোরশেদ ও আলী কবির ও সহকারী পুলিশ সুপার হুমায়ুন রশিদ প্রমুখ।
সভায় বক্তরা জলবায়ু পরিবর্তনের প্রভাব থেকে নিজেকে রক্ষা করার জন্য বেশী করে গাছ রোপনের উপর গুরুত্বারোপ করেন।
মেলায়, বনবিভাগ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা ছাড়াও জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, স্কুল কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে অতিথিরা স্টলগুলো ঘুরে ঘুরে দেখেন। মেলায় মোট ৩৬ টি স্টল স্থান পেয়েছে।

Comment here