জাতীয়সারাদেশ

চট্টগ্রামে ২ বছরের শিশুর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম:
চট্টগ্রামে ২ বছর ১০ মাস বয়সী এক শিশুর বিরুদ্ধে আইসিটি আইনে মামলা হয়েছে। মামলায় এই শিশুর বাবাসহ ৮ জনকে আসামি করা হয়েছে। বুধবার চাঞ্চল্যকর ‘পুলিশ পরিচয়ে চুরি’র ঘটনায় অভিযুক্ত বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনসুর আলম পাপ্পী ও তার ভাই ববির প্রতিষ্ঠানের ম্যানেজার পরিচয়ে মফিজুল ইসলাম নামের ব্যক্তি বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি করেন। মামলায় শিশু আল নাহিয়ান বিন হাসান, তার বাবা ব্যবসায়ী মোহাম্মদ হাসানসহ ৮ জনের নাম উল্লেখ করে ২০১৮ সালের নিরাপত্তা আইনের ২৫(ক) ২৯,৩৫ ধারায় অভিযোগ আনা হয়েছে। আসামির তালিকায় ‘বোয়ালখালী আওয়ামী লীগ’ এর নামও উল্লেখ করা হয়। সূত্রমতে, পুলিশ পরিচয়ে চুরির চেষ্টার ঘটনায় শিশু আল নাহিয়ানের বাবা হাসান ৫ই নভেম্বর আওয়ামী লীগ নেতা পাপ্পী ও তার ভাইয়ের বিরুদ্ধে মামলা করেছিল। 

মামলায় হাইকোর্ট থেকে জামিন নেয়ার পরে মনসুর আলম পাপ্পী ও তার অনুসারীরা বিভিন্নভাবে হুমকি-ধমকি দিতে থাকেন। পরে হাসান তাদের বিরুদ্ধে একটি আইসিটি মামলা করেন। সেই মামলার কাউন্টার হিসেবে পাপ্পী তার ম্যানেজারকে দিয়ে ব্যবসায়ী হাসান ও তার শিশু সন্তানের বিরুদ্ধে এই মামলা করেছেন। শিশু আল নাহিয়ানের পিতা মোহাম্মদ হাসান বলেন, চুরির মামলার এজাহারভুক্ত আসামি দুই সহোদর পাপ্পী ও ববির বিরুদ্ধে আমি গত ১৪ই নভেম্বর সুস্পষ্ট তথ্য প্রমাণসহ সাইবার ট্রাইব্যুনালে মামলা করি। এরআগে আমার মালামাল চুরির সময় চান্দগাঁও থানা পুলিশের হাতে আটকের ঘটনায় ৫ই নভেম্বর আমার অফিস ম্যানেজার বাদী হয়ে যে মামলা করেছে সেটির এজাহারভুক্ত আসামি পাপ্পী ও ববি, আমাকে হয়রানি করতে ঢালাও অভিযোগ তুলে তাদের কথিত ম্যানেজার মফিজকে দিয়ে পালটা মামলা করেছেন।

 এদিকে, মামলার ৬নং আসামির নাম হিসেবে বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের নাম দেখে বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।
বিজ্ঞাপন
সচরাচর পেজের এডমিনের বিরুদ্ধে মামলা করা হলেও এক্ষেত্রে সরাসরি একটি উপজেলা আওয়ামী লীগের নাম উল্লেখ করা হয়েছে। প্রসঙ্গত, আওয়ামী লীগ নেতা মনসুর আলম পাপ্পীর বিরুদ্ধে ২০০৫ সালের ৮ই ফেব্রুয়ারি বোয়ালখালী থানায় চুরির অভিযোগে মামলা হয়েছিল। চুরির ঘটনায় ২০১১ সালের ১৬ই অক্টোবর রাজধানীর নিউমার্কেট থানায়ও তার বিরুদ্ধে মামলা হয়।

Comment here