অন্যান্য

টেকনাফের নয়াপাড়া শরণার্থী ক্যাম্প পরিদর্শন করলেন দূর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রী

মুহাম্মদ জাহাঙ্গীর আলম, টেকনাফ:
টেকনাফে নয়াপাড়া শরণার্থী ক্যাম্প পরিদর্শন করেছেন বাংলাদেশ সরকারের দূর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হক চৌধুরী মায়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল।
জানা যায়,৯সেপ্টেম্বর সকাল সোয়া ১১টারদিকে উপজেলার হ্নীলা মোচনী রেজিষ্টার্ড শরণার্থী ক্যাম্প পরিদর্শনে আসেন দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া,সাবেক মন্ত্রী আব্দুল মতিন খসরু,স্থানীয় এমপি আব্দুর রহমান বদি,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ কামালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। এসময় অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা,উপজেলা চেয়াম্যান জাফর আহমদ,উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিক,টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাইন উদ্দিন খাঁনসহ রাজনৈতিক দলের নেতা ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
এসময় তিনি রোহিঙ্গাদের উদ্দেশ্যে বলেছেন,মিয়ানমার সীমান্তে সংঘঠিত ঘটনার পর বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা জনগোষ্ঠী নিয়ে সৃষ্ট সংকট আজ শুধু বাংলাদেশ নই আন্তর্জাতিক সমাস্যায় পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্রুত এই সংকট মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছেন। তিনি আন্তর্জাতিক তৎপরতার মাধ্যমে আপনাদের স্বদেশ মিয়ানমারের ফেরত পাঠানোর জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। আমরা আশা করছি শীঘ্রই এই সংকটের সমাধান হলে আপনারা নিজ দেশে ফেরত যেতে পারবেন। আর সহায়-সম্পত্তি ও স্বজন হারিয়ে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের অন্ন,বস্ত্র,বাসস্থান ও চিকিৎসা সেবা নিশ্চিত করতে সরকার পদক্ষেপ নিচ্ছেন। নিবন্ধনের মাধ্যমে নতুন সব রোহিঙ্গাকে একটি স্থানে রাখা হবে। এই লক্ষ্যে প্রাথমিকভাবে উখিয়া উপজেলার কুতুপালংয়ে জমি চিহ্নিত করা হয়েছে। সেখানে রোহিঙ্গাদের জন্য আশ্রয় শিবির নির্মাণ করার প্রাথমিক সিদ্বান্ত নেওয়া হয়েছে। সবাইকে ঐ স্থানে রাখা হবে বলে তিনি জানান।

Comment here