টেকনাফ

টেকনাফে পুলিশের বিশেষ অভিযান : একজন ভিকটিম উদ্ধার : মানবপাচার মামলায় আটক-৫

টেকনাফে পুলিশের বিশেষ অভিযান : একজন
ভিকটিম উদ্ধার : মানবপাচার মামলায় আটক-৫

টেকনাফ ভিশন ডেস্ক :

টেকনাফে মানবপাচারের মামলায় ৫ জনকে আটক করেছে পুলিশ। ৪ নভেম্বর শুক্রবার ভোররাতে এ অভিযান পরিচালনা করা হয়।
এরা হলো টেকনাফ সদর ইউনিউয়নের তুলাতলী গ্রামের মৃত হোছন আহমদের দু ছেলে আব্দুর রশিদ (২৭) ও মোঃ বেলাল (২০) মৃত আমির হামজার ছেলে আব্দুর রহমান (৫৫) টেকনাফ হোয়াইক্যং ইউনিয়নের ৬নং ওয়ার্ড ঝিমংখালী গ্রামের মোঃ কালুর ছেলে জাহাঙ্গীর আলম (২৬) ও আব্দুল হাকিমের ছেলে মোঃ জাহাঙ্গীর (১৯)।
এ সময় (শুক্রবার ভোররাত) টেকনাফ সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের পাশ্ববর্তী পাহাড়ি এলাকা হতে উদ্ধার করেছে মোঃ শাহেদ (১৭) নামের এক ভিকটিমকে। উদ্ধার হওয়া ভিকটিম কক্সবাজারের টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ৬নং ওয়ার্ড ঝিমংখালী গ্রামের মোঃ আজিজুল হকের ছেলে। টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আব্দুল হালিম সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান,
৪ নভেম্বর শুক্রবার ভোররাত রাত পৌনে ১ টা থেকে সকাল ৮ টা পর্যন্ত অফিসার ইনচার্জ এর (মোঃ আব্দুল হালিম) নেতৃত্বে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানার বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে মানব পাচারের সাথে জড়িত এজাহার নামীয় ৫ জন আসামী গ্রেফতার ও একজন ভিকটিম উদ্ধার করা হয়। তিনি আরো জানান, সিকদার আহমেদ নামের একজন অভিযোগ করেন গত ২৮ অক্টোবর থেকে তার এক ছেলে নিখোঁজ রয়েছে। এর সূত্র ধরে অভিযান চালাতে গিয়ে অপর একজন ভিকটিম ও ৫ জন আসামি আটক হয়।
এ বিষয়ে আসামীদের পরবর্তী আইনী কার্যক্রম গ্রহণের জন্য বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয় বলেও জানান ওসি মো: আবদুল হালিম।
এদিকে আটক আব্দুর রহমানের ছেলে মিজান অভিযোগ করেছে তার বয়স্ক পিতা সুপারি ব্যবসা ও কৃষিকাজ করে সংসার পরিচালনা করেন। মানবপাচারে জড়িত থাকার অভিযোগে
জনৈক কামালকে না পেয়ে নিকট আত্মীয় হওয়ায় তার পিতাকে মামলায় জড়ানো হয়েছে। তবে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মোহাম্মদ হোসাইন জানান, ” সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ঘটনার সাথে জড়িতদের আটক ও ভিকটিম উদ্ধার করেছে পুলিশ। অপরাধে জড়িত নই এমন ব্যক্তি যাতে হয়রানির শিকার না হয় তা বিবেচনায় রয়েছে।

Comment here