টেকনাফসারাদেশ

টেকনাফে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লুটপাট

টেকনাফ প্রতিনিধ:
টেকনাফে মাদক সেবন করে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও ভাংচুরসহ লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। ২৩ আগষ্ট (রবিবার) দিবাগত-রাত সাড়ে ৯ টার দিকে সদর ইউনিয়নের বড় হাবিব পাড়া এলাকায় এই হামলার ঘটনা ঘটে। এঘটনায় ২জনের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
ভুক্তভোগী হাফেজ আবদুল্লাহ জানান, মৌলভী পাড়ার স্থানীয় সন্ত্রাসী, বখাটে মোঃ খালেক ও হোছন প্রকাশ চোরা হোছন, জনৈক মোঃ উল্লাহ’র পানের দোকানে মাদক সেবন করে মাতাল অবস্থায় আমার ব্যবসা প্রতিষ্ঠানের সামনে আসিয়া অশ্লীল ভাষায় গালিগালাজ করে আমাকে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি দিয়ে দোকান না খোলার জন্য হাঁকাবকা করিতে থাকে। আমি কেন দোকান খোলবনা, আমার ব্যবসা আমি করি এমন কথা বললেই তাহারা দেশীয় অস্ত্র, দা, কিরিচ নিয়া আমার দোকানে প্রবেশ করে এবং আমার ব্যবসায়িক প্রতিষ্ঠানে হামলা ভাংচুর, লুটপাট চালিয়ে অর্ধলক্ষ টাকার ক্ষয়-ক্ষতি করে।
এসময় তাদেরকে বাঁধা দিতে গেলে তারা আমাকেসহ অন্যান্যদের এলোপাথাড়ি মারধর করতে থাকে। তখন আমি চিৎকার করলে আমাকে বাঁচানোর জন্য আমার পরিবারের লোকজন এগিয়ে আসলে সন্ত্রাসীরা আমাকে হত্যার উদ্দেশ্য মারধর ও টানা হেচড়া করিয়া অজ্ঞাত স্থানে নিয়ে যাবার চেষ্টা করে। তাৎক্ষনিক পার্শ্ববর্তীরা এগিয়ে আসলে তারা পালিয়ে যায়।
স্থানীয় এক বয়োবৃদ্ধ মুরব্বী নাম প্রকাশ না করার শর্তে বলেন, অভিযুক্তরা সন্ত্রাস ও মস্তান প্রকৃতির হওয়ায় দীর্ঘদিন ধরে এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করে আসছে। তাদেরকে টাকা না দিয়ে এলাকায় ব্যবসা করলে তারা হামলা আর মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠানোর ভয় দেখিয়ে হয়রানি করে থাকে। ফলে বেশিরভাগ লোক তাদের বিরুদ্ধে কথা বলতে ভয় পায়। তাহার মতে রবিবার রাতে সংঘঠিত ঘটনা খুবই দূঃখজনক।
এনিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোন মুহুর্তে আইনশৃংখলা পরিপন্থী ঘটনার আশংকা রয়েছে।
এ বিষয়ে অভিযুক্ত মোঃ খালেকের মুঠোফোনে একাধিকবার ফোন করা হলেও সংযোগ না পওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।

Comment here