টেকনাফশিক্ষা ও ধর্মসারাদেশ

টেকনাফে মায়ের মৃতদেহ বাড়ীতে রেখে পরীক্ষার হলে মেয়ে

মুহাম্মদ জুবাইর, টেকনাফ:
রাত পেরিয়ে সকাল হলেই শুরু হবেই চলতি দাখিল পরীক্ষার বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা।
রীতি মত মা তার সন্তানদের সাজগুজ করে পরীক্ষা হলে যাবার জন্য নিজ হাতে তৈরী করে পাঠাবেন। মায়ের ভালোবাসা ও দোয়া দিয়ে পরীক্ষার হলে পাঠাবেন সন্তানকে, এটাই ছিল স্বাভাবিক চিত্র। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস টেকনাফ উপজেলার হ্নীলা পশ্চিম সিকদার পাড়ার মৃত হাজী নুরুল ইসলামের মেয়ে মরিয়ম আক্তার খানু’র ভাগ্যে তা আর হয়নি। সকালে ঘুম থেকে উঠার আগেই ভোররাত ৫ টার দিকে পৃথিবী থেকে চিরকালের জন্য পরপারে চলে গেলেন জনম দুঃখিনী মা ময়না খাতুন (৪৭)। সেই গর্ভধারিনী মায়ের মৃতদেহ বাড়িতে রেখে কাঁদতে কাঁদতে ভাই ও সহপাঠীদের কাঁদে ভর করে পরীক্ষায় অংশগ্রহণ করেন উপজেলার হ্নীলা শাহ মজিদিয়া মাদরাসার দাখিল শিক্ষার্থী মরিয়ম আক্তার খানু। তার দাখিল বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল হ্নীলা রংগীখালী দারুল উলুম ফাজিল (ডিগ্রী) মাদরাসা কেন্দ্রে ।
২২ ফেব্রুয়ারী (শনিবার) সকাল সাড়ে ৮টার দিকে মায়ের মৃতদেহ বাড়িতে রেখে কাঁদতে কাঁদতে পরীক্ষা কেন্দ্রে এসে পৌঁছায় মরিয়ম আকতার খানু।
পরীক্ষা দেয়ার সময় বারবার কান্নায় ভেঙ্গে পড়েন। সহপাঠী ও পরিক্ষা কেন্দ্রে দায়িত্বে নিয়োজিত ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ছানা উল্লাহ এবং কেন্দ্র সচিবদের সহযোগিতায় পরীক্ষা দেয়। এ ঘটনায় পরীক্ষা কেন্দ্র ও এলাকায় শোকের ছায়া নেমে আসে।

Comment here