কক্সবাজারটেকনাফসারাদেশ

টেকনাফে ১০ কোটি ৩২ লাখ টাকার ক্রিস্টাল মেথ আইস উদ্ধার

মুহাম্মদ জুবাইর, টেকনাফ:
কক্সবাজারের টেকনাফে সমুদ্র সৈকতের ঝাউ বাগানে টেকনাফ ব্যাটালিয়ন (২বিজিবি) অভিযান চালিয়ে ২ কেজি ৬৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
এসময় কোন পাচারকারিকে আটক করা সম্ভব হয়নি বলে জানা গেছে।
মঙ্গলবার (১১ জানুয়ারি) ভোর রাত সাড়ে ১২ টার দিকে নোয়াখালীপাড়া এলাকায় মেরিন ড্রাইভ সংলগ্ন সমুদ্র সৈকতে ঝাউ বাগান হতে আইসগুলো উদ্ধার করা হয়।
এবিষয়ে সকাল ১০ টায় টেকনাফ ব্যাটালিয়নের চিত্তবিনোদন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান,
গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের অধীনস্থ টেকনাফ সী বিচ বিওপি হতে আনুমানিক ৩.৩ কিঃ মিঃ উত্তরে নোয়াখালীপাড়া এলাকায় মেরিন ড্রাইভ সংলগ্ন সমুদ্র সৈকতের ঝাউ বাগানে পাচারের উদ্দেশ্যে মাদকদ্রব্য লুকানো রয়েছে । ওই সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়ন সদর হতে বিশেষ টহলদল ঝাউ বাগানে ব্যাপক তল্লাশী চালায়। এক পর্যায়ে একটি গাছের নিচে লোকানো ১ টি প্লাষ্টিকের ব্যাগ উদ্ধার করা হয়। ওই ব্যাগের ভিতর হতে ১০ কোটি ৩২ লক্ষ টাকার ২ কেজি ৬৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস পাওয়া যায়। পরে ওই এলাকায় টহলদল প্রায় দেড় ঘন্টা অভিযান পরিচালনা করেও কোন পাচারকারী কিংবা তাদের সহযোগীকে আটক করা সম্ভব হয়নি।
তিনি আরো জানান, তাদেরকে সনাক্ত করার জন্য গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে । উদ্ধারকৃত মালিকবিহীন ক্রিস্টাল মেথ আইস বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম শেষে তা উর্দ্ধতন কর্মকর্তা , চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট , মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি , স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে ।
অধিনায়ক লেঃ কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার আরো জানান, ২ বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন সদা জাগ্রত হয়ে বাংলাদেশের সর্ব দক্ষিণের বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে ” DEFENDER OF THE STRATEGIC SOUTH ” হিসেবে দায়িত্ব পালন করছে । টেকনাফ ব্যাটালিয়ন সীমান্ত সুরক্ষা ছাড়াও চোরাচালান , মাদকদ্রব্য , অবৈধ অনুপ্রবেশ এবং আঃ রাষ্ট্রীয় সীমান্ত অপরাধ দমনে মাননীয় প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি অনুসরণ করে যথাযথ ও কার্যকরীভাবে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করে আসছে ।

Comment here