আন্তর্জাতিকটেকনাফশিক্ষা ও ধর্ম

বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের’ স্বীকৃতি : টেকনাফে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত


টেকনাফ প্রতিনিধি:
জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেস্কোর ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের’ স্বীকৃতি প্রাপ্তি উপলক্ষ্যে টেকনাফে আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ নভেম্বর শনিবার ১০ টায় টেকনাফের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে পৌরসভার প্রধান সড়ক প্রদক্ষিন শেষে শোভাযাত্রাটি উপজেলা পরিষদ চত্বরে কেন্দ্রীয় শহীদ মিনারে মিলিত হয়।
শোভাযাত্রায় বিভিন্ন সরকারি কর্মকর্তা কর্মচারী, শিক্ষক, শিক্ষার্থী ও আওয়ামীলীগ নেতৃবৃন্দরা অংশ গ্রহন করেন।
শোভাযাত্রা শেষে মাধ্যমিক একাডেমিক সুপারভাইজার নুরুল আবছারের পরিচালনায় উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হোসেন ছিদ্দিকের সভাপতিত্বে আলোচনা সভায় কক্তব্য রাখেন , টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান জাফর আহমদ, কক্সবাজার জেলা পরিষদ সদস্য শফিক মিয়া, টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মাঈন উদ্দিন খান, সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জহির হোসেন এমএ, সাধারন সম্পাদক নুরুল বশর, টেকনাফ পৌর আওয়ামীলীগের সভাপতি সাংবাদিক জাবেদ ইকবাল চৌধূরী, জেলা যুবলীগের সহ-সভাপতি আবুল কালাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি সোলতান মাহমুদ প্রমুখ।
আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসাবে স্বীকৃতি পাওয়া জাতির জন্য তথা এর ইতিহাস ও ঐতিহ্যের জন্য একটি বিরাট অর্জন। শিক্ষার্থীরা এবং ভবিষ্যৎ প্রজন্ম ৭ মার্চের ভাষণ সম্পর্কে সঠিকভাবে জানতে পারবে। এই স্বীকৃতি বাঙ্গালী জাতি ও বাংলা ভাষার জন্য বিশাল গৌরব।

Comment here