রোহিঙ্গা সমাচার

ভাসান চরে রোহিঙ্গা শরণার্থীদের সুরক্ষায় ইউরোপীয় ইউনিয়ন ও ইউএনএইচসিআর-এর ৩ মিলিয়ন ইউরোর চুক্তি সই

ভাসান চরে রোহিঙ্গা শরণার্থীদের সুরক্ষায় ইউরোপীয় ইউনিয়ন ও ইউএনএইচসিআর-এর ৩ মিলিয়ন ইউরোর চুক্তি সই

প্রেস রিলিজঃ
জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর ভাসানচরে বসবাসরত রোহিঙ্গা শরণার্থীদের অব্যাহত সুরক্ষা ও মানবিক সহায়তার জন্য ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ৩ মিলিয়ন ইউরোর উদার অনুদানকে আন্তরিকভাবে স্বাগত জানাচ্ছে। বাংলাদেশ সরকারের মাননীয় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ মোঃ এনামুর রহমানের উপস্থিতিতে এক অনুষ্ঠানে এই ঘোষণা দেয়া হয়, যেখানে ছিলেন ইউএনএইচসিআর-এর কক্সবাজার কার্যালয়ের প্রধান ইটা শুয়েত এবং বাংলাদেশে দুই দিনের সফরে আসা ইইউ কমিশনার ফর হোম এফেয়ার্স ইলভা ইয়োহানসন।
ইউরোপীয় ইউনিয়নের এই অনুদান শরণার্থীদের – বিশেষ করে শিশু ও ঝুঁকিতে থাকা ব্যক্তিদের – যৌন ও লিঙ্গভিত্তিক সহিংসতা বা যৌন নিপীড়ন থেকে রক্ষা এবং প্রতিকারমূলক ব্যবস্থা নিশ্চিত করার মত প্রধান কিছু কর্মকান্ডে সহায়ক হবে। এছাড়াও শরণার্থীরা মনোসামাজিক সাহায্য ও মারাত্মক অপুষ্টি প্রতিরোধমূলক সেবাসহ গুরুত্বপূর্ণ স্বাস্থ্যসেবা পাবে। এর মাধ্যমে শরণার্থীদের পক্ষে জবাবদিহিতামূলক তথ্য পাওয়া আরও সহজ হবে, এবং ভাসান চরে স্থানান্তরের ক্ষেত্রে পর্যাপ্ত তথ্যের ভিত্তিতে স্বেচ্ছায় সিদ্ধান্ত গ্রহণ নিশ্চিত করা যাবে।
ইইউ বিশ্বব্যাপী ইউএনএইচসিআর-এর অন্যতম অপরিহার্য অংশীদার ও বৃহত্তম দাতা, যা বাংলাদেশে রোহিঙ্গাদের মানবিক সহায়তা কর্মকান্ডে গুরুত্বপূর্ণ সহায়তাও প্রদান করে।

Comment here