উখিয়াকক্সবাজারসারাদেশ

মাটি ভর্তি জয়নাল মেম্বারের ডাম্পার আটক করেছেন থাইংখালী বন বিট

নুরুল বশর :
তেলখোলায় পাহাড় খেকোরা ফের বেপরোয়া মাটি সহ ডাম্পার জব্দ জয়নাল মেম্বার নেতৃত্বে চলে পাহাড় কাটা অবশেষে আটক হলো ডাম্পার গাড়ি আটক করেছেন থাইংখালী বন বিট।
উখিয়া উপজেলার পালংখালীর থাইংখালীতে সাবেক মেম্বার জয়নাল এবং ইউসুফ এর নেতৃত্বে একটি বালি ও পাহাড় খেকো সিন্ডিকেট দীর্ঘদিন ধরে পরিবেশ ধ্বংস করে বনভূমি থেকে অবৈধভাবে বালি উত্তোলন ও পাহাড় কেটে মাটি বিক্রি করে আসছে।
প্রায় সময় বনবিভাগ অভিযান চালিয়ে মাটি ভর্তি গাড়ি জব্দ সহ অবৈধ স্হাপনা উচ্ছেদ করে মামলা দিয়ে আসছে।তারপরও সাবেক মেম্বার জয়নাল সিন্ডিকেট সংশ্লিষ্ট প্রশাসনের অগোচরে বালি উত্তোলন সহ পাহাড় কাটা অব্যাহত রেখেছে।
এরই ধারাবাহিকতায় আজ (২৮ মার্চ)সকাল ১১টার দিকে কক্সবাজার দক্ষিণ বনবিভাগের উখিয়া রেঞ্জের থাইংখালী বিট গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তেলখোলা এলাকায় অভিযান চালিয়ে পাহাড় কেটে ডাম্পারে করে মাটি পাচারকালে মাটি ভর্তি একটি ডাম্পার গাড়ি জব্দ করেছে।জব্দকৃত ডাম্পার গাড়িটি সাবেক মেম্বার জয়নালের।
অভিযানে পরিচালনা করেন থাইংখালী বিট কর্মকর্তা মোঃ রাকিব হোসাইন রাজু,সাথে ছিলেন থাইংখালী বিটের স্টাফগন।
থাইংখালী বিট কর্মকর্তা মোঃ রাকিব হোসাইন রাজু অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন,অভিযানে একটি মাটি ভর্তি ডাম্পার জব্দ করা হয়েছে,জড়িতদের বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

Comment here