কক্সবাজারজাতীয়সারাদেশ

রিমান্ডে থাকা ৩ পুলিশ নিয়ে টেকনাফে সিনহা হত্যার ঘটনাস্থল পরিদর্শন করলেন র‌্যাবের তদন্তকারী দল : “এক থেকে দুই মিনিটের প্রতিটি সেকেন্ডের ঘটনাপ্রবাহ বিশ্লেষণ করছি”

শামলাপুর সেই এপিবিএন চেকপোস্ট ওসি প্রদীপসহ তিন আসামীকে নিয়ে র‌্যাব
“এক থেকে দুই মিনিটের প্রতিটি সেকেন্ডের ঘটনাপ্রবাহ বিশ্লেষণ করছি”
আমান উল্লাহ কবির/মুহাম্মদ জুবাইর, টেকনাফ:
মেজর (অব.) সিনহা মো. রাশেদ খান হত্যা মামলার প্রধান তিন আসামিকে নিয়ে শামলাপুরের সেই এপিবিএন চেকপোস্টের ঘটনাস্থল পরিদর্শন করেছেন র‌্যাব। শুক্রবার দুপুর ১টার দিকে র‌্যাব-১৫ কার্যালয় থেকে কড়া নিরাপত্তায় কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক দিয়ে তাদের সেখানে নিয়ে যাওয়া হয়।
র‌্যাব সূত্র জানিয়েছে, তদন্ত কাজের অংশ হিসেবে মামলার প্রধান আসামি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ, বাহারছড়ার শামলাপুর পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক পরিদর্শক লিয়াকত আলী ও উপ-পরিদর্শক (এসআই) নন্দ দুলাল রক্ষিতকে ঘটনাস্থলে আনা হয়। এ সময় স্থানীয় লোকজন তাদের দেখতে ভিড় জমায়। পরে বিকাল সাড়ে চারটারদিকে তিন আসামিকে নিয়ে র‌্যাবের দলটি কক্সবাজারের উদ্দেশ্যে ঘটনাস্থল ত্যাগ করেন। এর আগে দুপুরে ঘটনাস্থল ঘুরে শামলাপুর চেকপোস্টে গণমাধ্যমকর্মীদের র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার বলেন, মেজর সিনহাকে গুলি বর্ষণের পুরো ঘটনাটি সংঘটিত হয়েছে এক থেকে দুই মিনিটের মধ্যে। এই দুই মিনিটের প্রতিটি সেকেন্ডের ঘটনাপ্রবাহ বিচার-বিশ্লেষণ করছি। প্রতিটি সেকেন্ডই অত্যন্ত গুরুত্বপূর্ণ। ব্যারিকেডের দুরত্ব, প্রত্যক্ষদর্শীদের দুরত্ব, ঘটনার অনেক তথ্য উপাত্ত সংগ্রহ করেছি। তিনি বলেন, এটি একটি অত্যন্ত স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ মামলা। তদন্ত কর্মকর্তা তার তদন্তকাজের অংশ হিসেবে আসামিদের নিয়ে ঘটনাস্থলে এসেছেন। এই মুহূর্তে তদন্তের স্বার্থে এটা বলা সমীচীন হবে না। এতে তদন্তকাজ ব্যাহত হতে পারে।
এ সময় র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল আশিক বিল্ল¬াহ, র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক সারোয়ার বিন কাশেম, র‌্যাব-১৫ এর অধিনায়ক আজিম আহমেদ এবং মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাবের সিনিয়র এএসপি খায়রুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। গত ৩১ জুলাই রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এপিবিএন চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন মেজর (অব.) সিনহা। ঘটনার পর পুলিশ বাদী হয়ে টেকনাফ থানায় দু’টি ও রামু থানায় একটি মামলা করে। এছাড়া সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস গত ৫ আগস্ট কক্সবাজারের হাকিম আদালতে এ ঘটনায় ৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। পরে মামলাটির তদন্তভার দেওয়া হয়ে র‌্যাবকে।
সিনহার বোনের মামলার আসামিরা হলেন- টেকনাফ থানার বরখাস্ত হওয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ, বাহারছড়ার শামলাপুর পুলিশ তদন্ত কেন্দ্রের প্রত্যাহার হওয়া পরিদর্শক লিয়াকত আলী, উপ-পরিদর্শক (এসআই) নন্দদুলাল রক্ষিত, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) লিটন মিয়া, পুলিশ কনস্টেবল সাফানুর রহমান, কামাল হোসেন, আবদুল¬াহ আল মামুন, মো. মোস্তফা ও এসআই টুটুল। এদের মধ্যে আসামি মোস্তফা ও টুটুল পলাতক। বাকিদের গ্রেপ্তার করা হয়েছে। এ ছাড়া পুলিশের করা মামলার তিন সাক্ষীকে সিনহা হত্যা মামলায় গ্রেপ্তার দেখায় র‌্যাব।##

Comment here