ক্রাইমটেকনাফ

লুটপাঠের অভিযোগ: জমি বিরোধের জের ধরে হামলায় আহত-৩


টেকনাফ প্রতিনিধি :

টেকনাফে জমি বিরোধের জের ধরে হামলা ও লুটপাঠের অভিযোগ পাওয়া গেছে। এতে বাধা দেওয়ায় ৩ জন আহত হয়েছে। ৮ ফেব্রুয়ারী সোমবার দুপুর সাড়ে ১২ টার সময় টেকনাফ পৌরসভাস্থ উত্তর জালিয়া পাড়া ৭ নং ওয়ার্ড এলাকায় বাদীর বসত বাড়িতে এ ঘটনা ঘটে। এ ব্যপারে আলী হোসেন বাদী হয়ে মৃত আবুল হোছনের ছেলে ইমান হোছনকে প্রধান বিবাদী করে ১২ জনের বিরোদ্ধে টেকনাফ মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে।
লিখিত অভিযোগে বাদী আলী দোসেন বলেন, ‘ ইমান হোছন গং এর সাথে আমাদের সাথে দীর্ঘদিন ধরে জায়গা জমি নিয়া বিরোধ চলে আসতেছে। সেই কারণে বিবাদীরা আমাদের সাথে উক্ত জমির বিরোধ নিয়া প্রায় সময় ঝগড়া বিবাদ সৃষ্টি করে। এতে আমরা বাধা প্রদান করলে বিবাদীরা আমাদেরকে বিভিন্ন ধরনের হুমকি ধমকি ও ভয়ভীতি প্রদর্শন করে। সেই ধারাবাহিকতায় সোমবার ৮ ফেব্রুয়ারী দুপুর সাড়ে ১২ টার সময় ১৮/১৯ জন যোগ সাজশে বিভিন্ন অস্ত্র শস্ত্র নিয়া উক্ত ঘটনার জের ধরেআমার নিজ বসত বাড়িতে এসে আমাকে শরীরের বিভিন্ন জায়গায় এলোপাথারি মারধর করে। নিলাফুলা জখম করে। আমার শোর চিৎকারে আমার ছেলে মোহাম্মদ জাবেদ (২৩), রেজাউল করিম (১৫), এবং আমার ছেলের স্ত্রী পারভিন (২২) আমাকে বাচাতে আসে। আমাদের উপর ক্ষীপ্ত হয়ে তারা হাতে থাকা দা এবং লাঠি দিয়ে আমাদেরকে শরীরের বিভিন্ন জায়গায় এলোপাথারি মারধর করিয়া নিলাফুলা জখম করে । আমার ছেলে মোহাম্মদ জাবেদকে বিবাদী ইমান হোছনের হাতে থাকা ধারালো দা দিয়ে মাথায় লক্ষ্য করিয়া স্ব-জোরে কুপ মারে, উক্ত কুপ মাথায় ৬ টি ছিলানো করা হয় এবং অন্যান্য বিবাদীরা পিঠে, হাতে ও বুকে এলোপাথারি মারধর করে তেথলানো জখম করে। এ ছাড়া আমার ছেলের স্ত্রী পারভিন (২২) ও ছেলে রেজাউল করিম(১৫) কে বিবাদীরা তাদের হাতে থাকা দা দিয়া ডান ও বাম হাতে কুপ মারিয়া রক্তাক্ত হাড়ভাঙ্গা জখম করে এবং বাড়িতে ঢুকিয়া ১ ভরি ওজনের স্বর্ণের চেইন জোর পূর্বক কেড়ে নিয়ে ফেলে। শুধু তাই নয়, বিবাদীরা ঘরের আলমীরা ভাংচুর করে মাছের ব্যবসার টাকা ১ লাখ ৭৫ হাজার টাকা, আমার ছোট মেয়ে রাজমিন আক্তার সিফা (১৯) এর ব্যবহৃত ৩ ভরি ওজনের স্বর্ণ কেড়ে নিয়া যায়। ’
এদিকে আহতদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলেও মোহাম্মদ জাবেদকে কর্মরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার প্রেরণ করে। টেকনাফ মডেল থানার পরিদর্শক (অপারেশন) খোরশেদ আলম বিষয়টি অবগত রয়েছেন জানিয়ে বলেন, এ ব্যাপারে আইনগত প্রদক্ষেপ নেওয়া হচ্ছে।

Comment here