বিনোদন

শ্লীলতাহানীর প্রতিবাদে আনুশকা

টেকনাফ ভিশন ডেস্ক:ভারতে নতুন বছর শুরুর আয়োজনের পার্টিতে কয়েকজন নারীর শ্লীলতাহানীর ঘটনায় নিন্দার ঝড় ওঠে বলিউড মহলেও। সেলিম খান, আমির খান, ফারহান আখতার, বরুণ ধাওয়ান ও রিচা চাড্ডার মতো আরও অনেকেই তীব্র নিন্দা জানিয়েছেন এ ন্যাক্কারজনক ঘটনার।
এবার সোচ্চার হলেন বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। নিজের টুইটার অ্যাকাউন্টে বেঙ্গালুরুর গণশ্লীলতাহানির নিন্দা জানালেন তিনি। ঘটনায় অভিযুক্তরাই শুধু নয়, প্রত্যক্ষদর্শীদেরও সমানভাবে দায়ী করেছেন নায়িকা।
ইংরেজি বর্ষবরণের রাতে কয়েকজন নারীর শ্লীলতাহানীর অভিযোগ ওঠে বেঙ্গালুরুতে। ওই দিন সিসিটিভি ফুটেজে কয়েকজন নারীকে বিধ্বস্ত অবস্থায় এদিক ওদিক ছুটোছুটি করতেও দেখা যায়। যাদের অনেকে শ্লীলতাহানীর শিকার হন। অনেককে দ্রুত এলাকা ছেড়ে পালানোর জন্য হাতে জুতা তুলে নিতেও দেখা গেছে। আবার কাউকে রাস্তায় দাঁড়িয়ে কাঁদতেও দেখা গেছে।
এহেন ঘটনার তীব্র নিন্দা করে আনুশকা পোস্টটিতে লিখেছেন, ‘মেয়েরা ভিড়ের মধ্যে শ্লীলতাহানির শিকার হন। আর কিছু লোক সাহায্যের হাত না বাড়িয়ে নীরব দর্শকের মতো দেখে। এসব বুদ্ধিহীন লোকজন মেয়েদের পোশাক নিয়ে মন্তব্য করে।’
তিনি এও বলেন, ‘রাতে বের হয়ে কোনো মেয়ে শ্লীলতাহানির শিকার হলে তার দিকেই আঙুল ওঠে। আর এই ধরনের মন্তব্য জায়গা পায় সমাজের কিছু প্রভাবশালী মানুষের জন্য।’
‘নিজের ছেলেকে নিজের প্রতি গুরুত্ব দিতে বারণ করে বরং মেয়েদের সম্মান করতে শেখান। সারা দুনিয়াই আপনার ছেলেকে এমনিতেই গুরুত্ব দেবে। তাই নিজের ছেলেকে পশুতে পরিণত হওয়ার থেকে বাঁচান,’ পুরুষতান্ত্রিক সমাজকে আঙ্গুল দিয়ে দেখান আনুশকা।

সূত্র: ফিল্মি বিট

Comment here