জাতীয়

অতিরিক্ত ২৫০ কোটি টাকা ক্ষতিগ্রস্ত সড়ক সংস্কারে

টেকনাফ ভিশন ডেস্ক:নিরবচ্ছিন্ন যোগাযোগ অক্ষুণ্ন রাখতে ক্ষতিগ্রস্ত সড়ক রক্ষণাবেক্ষণের জন্য অতিরিক্ত ২৫০ কোটি টাকা পাচ্ছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। এ ছাড়া শর্তসাপেক্ষে ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত জরুরি ভিত্তিতে সংস্কার কাজে ২৭টি খাতের পাওনা ১৫০ কোটি টাকা দেয়া হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।
মঙ্গলবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সভাপতিত্বে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সংক্রান্ত এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। বৈঠকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, অর্থ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মাহবুব আহমেদ, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এম এন সিদ্দিকীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ বিষয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের বেশকিছু দাবি ছিল। বিশেষ করে, যাতায়াত ব্যবস্থা ঠিক রাখার স্বার্থে ক্ষতিগ্রস্ত সড়কগুলো সংস্কার করা জরুরি হয়ে পড়েছে। বন্যা ও বৃষ্টির কারণে দেশের অনেক রাস্তাই এখন চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। সড়ক সংস্কারের জন্য মন্ত্রণালয়ের দাবি করা টাকা দেয়া হবে। এ ছাড়াও তাদের আরো কিছু বিষয় ছিল সেগুলো নিয়ে আলোচনা হয়েছে।
বৈঠক সূত্রে জানা গেছে,২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত সড়ক বিভাগের বিভিন্ন কাজ বাবদ প্রায় ১৫০ কোটি টাকা বকেয়া রয়েছে। এসব কাজ সম্পন্ন হলেও ঠিকাদারদের পাওনা পরিশোধ করা সম্ভব হচ্ছে না। বৈঠকে বিষয়টি নিয়ে দীর্ঘ আলোচনা হয়। একপর্যায়ে শর্তসাপেক্ষে এ বকেয়া পরিশোধের সিদ্ধান্ত হয়।
বৈঠকে বলা হয়েছে, এসব কাজের অডিট হওয়ার পর প্রতিবেদনের ভিত্তিতে বকেয়া পরিশোধ করা হবে।

Comment here