জাতীয়রোহিঙ্গা সমাচার

আগামীকাল মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

 

 ঢাকা : দমন-পীড়নের মুখে পালিয়ে এসে বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গা সংকট সমাধানের জন্য আলোচনা করতে আগামীকাল মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধি দল মিয়ানমার সফরে যাবেন। সোমবার বেলা পৌনে একটার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে মিয়ানমারের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন স্বরাষ্ট্রমন্ত্রী।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র এই তথ্য জানিয়েছে। সূত্র জানায়, সফরে রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত দেয়ার বিষয়ে আলোচনার পাশাপাশি অন্যান্য অমীমাংসিত বিষয় নিয়েও আলোচনা হবে। প্রতিনিধিদলে স্বরাষ্ট্রমন্ত্রী ছাড়াও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দুই সচিব, একজন যুগ্ম সচিব, একজন উপসচিব, বিজিবি, পুলিশ ও অন্যান্য সংস্থার প্রতিনিধি থাকবেন।
এর আগে ১২ অক্টোবর সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা সংকট সমাধানের জন্য আলোচনা করতে ২৩ অক্টোবর মিয়ারমার যাওয়ার কথা বলেন। মন্ত্রী বলেছিলেন, মিয়ানমার সফরে আমাদের অমীমাংসিত কিছু এজেন্ডা নিয়ে আলোচনা করবো। তবে সফরের মূল এজেন্ডা থাকবে রোহিঙ্গা জনগোষ্ঠীকে তাদের দেশে ফিরিয়ে দেয়া। তিন দিনের মিয়ানমার সফর শেষে আগামী ২৫ অক্টোবর প্রতিনিধি দলের দেশে ফেরার কথা রয়েছে।

Comment here