ক্রাইমচকরিয়াসারাদেশ

ইয়াবা ও টাকা আত্মসাৎ, ৩ পুলিশ কনস্টেবল কারাগারে

চট্টগ্রাম প্রতিনিধি :
মাদক ব্যবসায়ীকে ছেড়ে দিয়ে টাকা ও ইয়াবা আত্মসাতের ঘটনায় চট্টগ্রামের সাতকানিয়া থানার তিন পুলিশ কনস্টেবলসহ ৬ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

সোমবার (৯ আগস্ট) আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যরা হলেন- সাতকানিয়া থানার ঢেমশা তদন্ত কেন্দ্রের কনস্টেবল শাহ মোহাম্মদ হাসান (২৭), আরাফাত নাজিম উদ্দিন (২৬) ও বিমল চাকমা (৪৬)। পুলিশ সদস্য ছাড়া অন্যরা হলেন বেলাল হোসেন, আরাফাত হোসাইন, মো. সোলাইমান, রমজান আলী ও নেজাম উদ্দিন। তবে এদের মধ্যে রমজান আলী ও নেজাম উদ্দিন পলাতক রয়েছেন।

মঙ্গলবার (১০ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন।

জানা গেছে, গত ৬ আগস্ট ঢেমশার নাপিতের চর এলাকায় অভিযান চালিয়ে এক মাদক কারবারিকে আটক করা হয়। এ সময় মাদক কারবারির কাছে থাকা ইয়াবা ও মাদক বিক্রির টাকা অভিযুক্ত ওই পুলিশ সদস্যরা জব্দ করেন। তবে তারা বিষয়টি ঊর্ধ্বতন কোনো কর্মকর্তাকে অবহিত করেননি। তারা ইয়াবা ও টাকা রেখে আসামিকে ছেড়ে দেন। এরপর দুই দিন ধরে তদন্ত করে ঘটনার সত্যতা পাওয়া যায়। পরে তাদের কাছ থেকে জব্দ করা হয় আসামি থেকে উদ্ধার করা ইয়াবা ও ইয়াবা বিক্রির টাকা।

এই ঘটনায় সাতকানিয়া ঢেমশা তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই জাহাঙ্গীর আলম বাদী হয়ে তিন পুলিশ কনস্টেবলসহ ৮ জনের বিরুদ্ধে মামলা করেন। মামলায় ৬ জনকে সোমবার গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়। আদালত ৬ জনকে কারাগারে পাঠিয়েছেন।

Comment here