ক্রাইমটেকনাফ

ইয়াবা গায়েব করায় খুন হলো কেরিয়ার হেলাল!

টেকনাফ  প্রতিনিধি :
ইয়াবা’র একটি চালান গায়েব করায় স্বগোত্রীয়দের হাতে টেকনাফে নির্মমভাবে খুন হয়েছে হেলাল উদ্দিন (১৮) নামের এক যুবক। সে উপজেলার সাবরাং ইউনিয়নের বচুবনিয়া গ্রামের জালাল আহমদ ওপফে জালাল বৈদ্যেও ছেলে। ১ নভেম্বর বৃহস্পতিবার সকালে সাবরাং কাটাবনিয়া বেড়িবাধ^ এলাকা হতে নিহতের মৃতদেহ উদ্ধার করে। নিহত হেলাল দিনের বেলায় টমটম চালক হিসেবে থাকলেও মুলত একটি ইয়াবা সিন্ডেকেটের কেরিয়ার ছিলো বলে স্থানীয় এবাধিক সুত্রে নিশ্চিত হওয়া গেছে।
জানা যায়, ১ নভেম্বর সকাল ৭ টারদিকে উপজেলার সাবরাং হারিয়াখালীতে পরিত্যক্ত লাশের খবর পেয়ে টেকনাফ মডেল থানার এসআই মোঃ ইব্রাহীমের নেতৃত্বে একদল পুলিশ হারিয়াখালী বেড়িবাঁধে গিয়ে এক যুবকের পরিত্যক্ত মৃতদেহ উদ্ধার করে। মৃতদেহের মুখে কিল-ঘুষির চিহ্ন থাকলেও বড় ধরনের ক্ষতের চিহ্ন পাওয়া যায়নি। নিহত যুবক সাবরাং কচুবনিয়ার মৃত জালাল আহমদ বৈদ্যের পুত্র মোঃ হেলাল (১৮) বলে জানা গেছে। পুলিশ ময়না তদন্তের জন্য লাশ উদ্ধার করে থানায় নিয়ে গেছে।
টেকনাফ মডেল থানার পরিদর্শক (তদন্ত) এবিএম দৌহা জানান, সকালে এলাকাবাসী সুত্রে খবর পেয়ে পুলিশ মৃতদেহ উদ্ধার করে। পরে লাশটি পোস্টমর্টেমের জন্য কক্সবাজার জেলা সদরে মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।
স্থানীয় একাধিক সুত্রে জানা যায়, সাবরাং কাটাবনিয়া-কচুবনিয়া কে›ন্দ্রিক ইয়াবা ও মানব পাচারের সবচেয়ে শক্তিশালী সিন্ডিকেটের নেতৃত্বে রয়েছে বর্তমান ইউপি সদস্য জাফর আলমের ছেলে ইয়াবা ডন মো: জাবের । আর এ সিন্ডেকেটের মূল ইয়াবা কেরিয়ার ছিলো হেলাল উদ্দিন। হেলাল উদ্দিন সাগর হতে ট্রলার যোগে আনা ইয়াবা খালাস থেকে শুরু করে নির্দিষ্ট গন্ত্যব্যে পৌঁছে দেওয়ার কাজ করতো নিখোঁত ভাবে। সম্প্রতি সে এ সিন্ডেকেটের একটি ইয়াবার চালান গায়েফ করে ফেলে। এরপর বেশ কয়েকদিন হেলাল গা ঢাকা দিয়ে পালিয়ে থাকে। কয়েকদিন আগে প্রকাশ্যে আসলে বুধবার সন্ধ্যায় এ সিন্ডকেটের সদস্যরা ধরে নিয়ে যায়। পরে বৃহস্পতিবার সকালে সাগর উপকূলে তার লাশ দেখে থানায় খবর দিলে পুলিশ মৃতদেহ উদ্ধার করে। এদিকে ইয়াবা খালাস ও কেরিয়ারের পাশাপাশি সে একজন টমটম চালক বলে স্থানীয় সুত্রে জানা গেছে।
তবে স্থানীয় ইউপি সদস্য জাফর আলম এ ঘটনায় তার ছেলে জড়িত নয় দাবী করে বলেন, রাজনৈতিক কারনে এসব বক্তব্য প্রচার করছে প্রতিপক্ষ একটি গ্রুপ।

Comment here