টেকনাফ

উখিয়া-টেকনাফে নুরে মদিনা ফাউন্ডেশন (ইউকে)-এর উদ্যোগে রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ নলকূপ স্থাপন স্যানিটেশন চিকিৎসা সেবা প্রদান ও অস্থায়ী মসজিদ নির্মাণ

মো: রফিক, হ্নীলা:
যুক্তরাজ্য ভিত্তিক আর্তমানবতার সেবাই নিয়োজিত সংগঠন নূরে মদিনা ফাউন্ডেশন (ইউকে)-এর উদ্যোগে উখিয়া ও টেকনাফে নির্যাতিত রোহিঙ্গাদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ,নলকূপ স্থাপন, স্যনিটেশন, চিকিৎসা সেবা প্রদান ও অস্থায়ী মসজিদ নির্মাণ করা হয়েছে।
জানা যায়,৭নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত নূরে মদিনা ফাউন্ডেশন(ইউকে)-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বিশিষ্ঠ ইসলামী চিন্তাবীদ হযরতুল আল্লামা আলহাজ্ব মাওলানা শফিকুর রহমান বিপ্লবীর নেতৃত্বে একটি প্রতিনিধি দল উখিয়া ও টেকনাফে আগমণ করেন। উক্ত প্রতিনিধি দলে ছিলেন নূরে মদিনা ফাউন্ডেশন (ইউকের) উপদেষ্টা ও চ্যানেল আই ইউরোপের ডাইরেক্টর মাহমুদ হোছাইন, নূরে মদিনা ফাউন্ডেশন (ইউকে) বাংলাদেশ শাখার সিলেট জেলা প্রতিনিধি উপাধ্যক্ষ মাওলানা আহমদ আলী হেলালী, কক্সবাজার জেলা প্রতিনিধি মাষ্টার আবুল হোছাইন হেলালী, আবু তালহা সোয়াইব, শাহ আলম প্রমূখ। ত্রাণ বিতরণ পূর্বক সংক্ষিপ্ত সমাবেশ সমূহে নূরে মদিনা ফাউন্ডশনের (ইউকে)-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বলেন, মিয়ানমারে রাষ্ট্রীয় ভাবে নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় ও মানবিক সহায়তা দেওয়ায় বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং নিপীড়িত রোহিঙ্গাদের পাশে এসে দাঁড়ানোর জন্য বিশ্বমুসলিমদের প্রতি উদাত্ত আহবান জানান। তাছাড়া মিয়ানমার সরকারের এহেন ঘৃণ্য কর্মকান্ডের তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে রোহিঙ্গাদের নাগরিকত্বসহ যাবতীয় সুযোগ-সুবিধা প্রদান করে স্বদেশে ফেরৎ নিতে ব্যবস্থা গ্রহনের জন্য মিয়ানমার সরকারের প্রতি জোরদাবী জানান। উক্ত প্রতিনিধি দল উখিয়ার কুতুপালং, ঘুমধুম, বালুখালী, থাইংখালী, পালংখালীসহ টেকনাফের রইক্ষং, লেদা, মুচনি ও নয়াপাড়ায় মিয়ানমার হতে নির্যাতনের শিকার হয়ে আসা নিঃস্ব রোহিঙ্গাদের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ, নলকূপ স্থাপন, স্যানিটেশন, চিকিৎসা সেবা প্রদান ও অস্থায়ী মসজিদ নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেন।

Comment here