ক্রাইমজাতীয়সারাদেশ

উলুবনিয়া সীমান্তে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

পিকলু দত্ত, টেকনাফ :
হোয়াইক্যং ঊলুবনিয়া সীমান্তে মাদকের চালান খালাসের সময় গোলাগুলিতে দুই অজ্ঞাত রোহিঙ্গা নিহত

টেকনাফের হোয়াইক্যং সীমান্তে মাদকের চালান খালাসকালে পুলিশী অভিযান দু’পক্ষের গোলাগুলিতে দুই অজ্ঞাত রোহিঙ্গা নিহত এবং দুই পুলিশ সদস্য আহত হয়েছে। ঘটনাস্থল হতে ইয়াবা ও অবৈধ অস্ত্রাদি উদ্ধার করা হয়েছে।
৯মে রাতে (শনিবার) রাতের প্রথম প্রহর ২টারদিকে উপজেলার হোয়াইক্যং উলুবনিয়া সীমান্ত পয়েন্টে মাদকের চালান খালাসের সংবাদ পেয়ে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাসের নেতৃত্বে হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির আইসি মশিউর রহমানের সমন্বয়ে পুলিশের একটি ঘটনাস্থলে গেলে মাদক কারবারী সিন্ডিকেটের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে পুলিশের এসআই মশিউর রহমান ও এএসআই আরিফুর রহমান আহত হয়। পরে পুলিশও আতœরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করলে মাদক কারবারী চক্রের হামলাকারী সদস্যরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল তল্লাশী করে ১লাখ ৫৮হাজার ইয়াবা,২টি এলজি, ১০ রাউন্ড তাজা কার্তুজসহ গুলিবিদ্ধ অজ্ঞাত রোহিঙ্গাদের উদ্ধার করে।
এরপর আহতদের চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে আহত পুলিশ সদস্যদের চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য মাদক কারবারী গ্রæপের দুই সদস্যকে কক্সবাজার হাসপাতালে রেফার করা হয়। সেখানে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যায়। মৃতদেহ উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে।
টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ এই অভিযানের সত্যতা নিশ্চিত করে জানান, এই ব্যাপারে তদন্ত স্বাপেক্ষে পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে করোনাভাইরাস সংকটে সরকার ঘোষিত লকডাউনকে পুঁজি করে বিভিন্ন সীমান্ত পয়েন্টে এপার-ওপার নিয়ন্ত্রণকারী মাদক কারবারী সিন্ডিকেট রোহিঙ্গাদের পাশাপাশি স্থানীয় কিছু দূবৃর্ত্তদের ব্যবহার করে মাদকের অপতৎপরতা এখনো চালিয়ে যাওয়ায় সর্বনাশা মাদকের প্রার্দূভাব সহজে থামানো যাচ্ছেনা। ###

Comment here