জাতীয়

ছাত্রলীগের নতুন সভাপতি হোসাইন সাদ্দাম : সম্পাদক ইনান

একনজরে ছাত্রলীগের নতুন সভাপতি হোসাইন সাদ্দাম : সম্পাদক ইনান

টেকনাফ ভিশন ডেস্ক :

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি করা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সদ্য সাবেক সাধারণ সম্পাদক হোসাইন সাদ্দামকে। সাধারণ সম্পাদক হয়েছেন সাবেক কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) হোসাইন সাদ্দামকে সভাপতি ও ওয়ালি আসিফ ইনানকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হোসাইন সাদ্দাম এজিএস পদে নির্বাচিত হন।

সাদ্দাম ২০১১-২০১২ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগে ভর্তি হন। তিনি মেধা ও শিক্ষার্থীদের পক্ষে অনর্গল বক্তৃতার মাধ্যমে ক্যাম্পাসে শিক্ষার্থীদের মাঝে আলোচিত এক নাম।

জানা যায়, মননশীল ও সৃজনশীল ছাত্রনেতা, শিক্ষার্থী বান্ধব আচরণ, আপোষহীন, বাকপটু, সুবক্তা, পরিচ্ছন্ন ইমেজের অধিকারী, এখনও পর্যন্ত ছাত্রজীবনে কোনো অপরাধের সাথে তার নাম আলোচিত না হওয়া, আইন অনুষদের মেধাবী ছাত্র, ছাত্রদের যে কোনো সমস্যায় এগিয়ে আসা, ছাত্রলীগের কর্মীদের সাথে অনন্য সম্পর্ক স্থাপন, প্রগতিশীল চিন্তা-চেতনার অধিকারী হওয়া ইত্যাতি নানা কারণে হোসাইন সাদ্দাম হোসেন সাধারণ শিক্ষার্থীদের নিকট জনপ্রিয় হয়ে ওঠেন।

এছাড়া, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি হয়েছেন মাজহারুল কবীর শয়ন এবং সাধারণ সম্পাদক করা হয়েছে তানভীর হাসান সৈকতকে।

এদিকে, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি করা হয়েছে রিয়াজ মাহমুদ এবং সাধারণ সম্পাদক করা হয়েছে সাগর আহমেদকে।

ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতির পদ পেয়েছেন রাজীবুল ইসলাম ও সাধারণ সম্পাদক হয়েছেন সজল কুন্ড।

এর আগে, গত ৬ ডিসেম্বর ছাত্রলীগের ৩০ তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর কমিটি ঘোষণার দায়িত্ব দেয়া হয় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃত্বকে।

এর আগে, ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন হয় ২০১৮ সালের মে মাসে। ওই বছরের জুলাইয়ে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পান রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানী। পরে বিতর্কের মুখে তারা পদত্যাগ ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয় আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যকে।

২০২০ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে জয় ও লেখককে ভারমুক্ত করা হয়। এরপর থেকে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন জয়-লেখক।

Comment here