কক্সবাজারকক্সবাজার সদরজাতীয়সারাদেশ

কক্সবাজারের আলোচিত ধর্ষণ মামলার আসামী মেহেদী হাসান বাবু গ্রেফতার

কক্সবাজার প্রতিনিধি :
কক্সবাজারের আলোচিত সংঘবদ্ধ ধর্ষণ মামলার এজাহার নামীয় পলাতক আসামী মেহেদী হাসান বাবু (২৫) কে গ্রেফতার করেছে ট্যুরিস্ট পুলিশ। আজ সোমবার (৩ জানুয়ারী) রাত সাড়ে ৮টার দিকে তাকে ঘোনাপাড়া এলাকা থেকে গ্রেফতার করে ট্যুরিস্ট পুলিশের একটি টীম। সে কক্সবাজার পৌরসভার বাহারছড়া এলাকার আবুল কাশেমের ছেলে।

তদন্তকারী সংস্থা ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ এই তথ্য নিশ্চিত করে জানান গ্রেফতার বাবু উক্ত মামলার এজাহার নামীয় দুই নম্বর আসামী। ঘটনার পর থেকে সে গ্রেফতার এড়াতে বিভিন্ন জায়গায় পালিয়ে বেড়াচ্ছিল।

এ নিয়ে ধর্ষণের এই মামলায় এজহার নামীয় ৪ জন সহ মোট ৭ আসামীকে গ্রেফতার করা হয়েছে।

এর মধ্যে মামলার প্রধান আসামি ধর্ষণের মুল হুতা আশিকুল ইসলাম আশিককে মাদারীপুর জেলা থেকে গ্রেফতার করে র‌্যাব। তাকে ঢাকা সিএমএম আদালতে সোপর্দ করে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া ঘটনার পর দিন র‌্যাব গ্রেফতার করে মামলার ৪নং আসামী হোটেল ম্যানেজার রিয়াজ উদ্দিন ছোটনকে।

এর আগে মামলার তিন নম্বর আসামী ইস্রাফিল হুদা জয় ও সন্দেহভাজন ৩ আসামী মেহেদী হাসান, মামুনুর রশীদ ও রেজাউল করিম সাহাবুদ্দিনকে গ্রেফতার করে ট্যুরিস্ট পুলিশ।

সর্বশেষ গ্রেফতার হলো এই মামলার এজাহার নামীয় দুই নম্বর আসামী মেহেদী হাসান বাবুকে। তাকে আগামীকাল মঙ্গলবার আদালতে সোপর্দ করে রিমান্ড চাওয়া হবে বলে জানিয়েছেন ট্যুরিস্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মহিউদ্দিন আহমেদ।

মামলার প্রধান আসামী আশিক ছাড়া অপর ৫ আসামীকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ্য গত ২২ ডিসেম্বর স্বামী-সন্তানকে জিম্মি করে সৈকতের ঝুপড়ি চায়ের দোকানের পেছনে ও পরে জিয়া গেস্ট ইন হোটেলে দুই দফা ধর্ষণের অভিযোগ উঠে আসামীদের বিরুদ্ধে। ভুক্তভোগী নারীর স্বামীর অভিযোগের ভিত্তিতে রাতে কক্সবাজারের কলাতলীর ‘জিয়া গেস্ট ইন’ নামে একটি হোটেলে অভিযান চালায় র‌্যাব। এসময় হোটেল ম্যানেজারকে আটক করা হয়। এ ঘটনার পরের দিন জড়িতদের শনাক্ত করে ৪ জনের নাম উল্লেখ করে আরো ৩ জন সহ ৭ জনের বিরোদ্ধে সদর মডেল থানায় মামলা দায়ের করে ভিকটিমের স্বামী।
সর্বশেষ এ মামলার সকল আসামীকে গ্রেফতার করলো র‌্যাব ও ট্যুরিস্ট পুলিশ।

Comment here