জাতীয়টেকনাফসারাদেশ

কক্সবাজারের উখিয়ায় ভুয়া র‍্যাব সদস্য গ্রেফতার চাঁদাবাজির স্বর্ণ ও নগদ টাকা উদ্ধার

বিশেষ প্রতিনিধি:
কক্সবাজারের উখিয়ার বালুখালী এলাকা হতে সুমন মুন্সি(৩০) নামের এক ভুয়া র‍্যাব সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৫)।

গতকাল রবিবার (২৩ জানুয়ারি) র‍্যাবের জ্যাকেট পরিহিত অবস্থায় র‌্যাব-১৫ তাকে গ্রেফতার করে। এ সময় নকল র‍্যাব আইডি কার্ড, একটি হ্যান্ডকাপ ও চাঁদাবাজি করে আদায়কৃত একটি স্বর্ণের চেইন, একটি স্বর্ণের রিং এবং নগদ টাকাও উদ্ধার করা হয়।

র‍্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে আজ সোমবার (২৪ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করা হয়।

এতে উল্লেখ করা হয় যে কক্সবাজার জেলার উখিয়া থানাধীন পালংখালী ইউনিয়নস্থ বালুখালী বাজারে বিভিন্ন দোকানে একজন ব্যক্তি র‍্যাব পরিচয় দিয়ে চাঁদা দাবি করছে মর্মে জানা যায়। প্রাপ্ত সংবাদের সত্যতা যাচাইয়ের লক্ষ্যে গতকাল আনুমানিক বিকাল পৌনে ৫টার দিকে র‍্যাব-১৫ এর এক আভিযানিক দল ওই এলাকায় যায়।

এ সময় র‍্যাবের উপস্থিতি বুঝতে পেরে পলায়নের চেষ্টাকালে সুমন মুন্সিকে র‍্যাব জ্যাকেট পরিহিত অবস্থায় ধরা হয়। সে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার রাজপাট ইউনিয়নের ৫নং ওয়ার্ড রাজপাট গ্রামের
আকবর আলী মুন্সি’র ছেলে।

পরে ধৃত আসামির দেহ তল্লাশি করে একটি ভুয়া র‍্যাব আইডি কার্ড, একটি হ্যান্ডকাপ ও চাঁদাবাজি করে আদায়কৃত একটি স্বর্ণের চেইন, একটি স্বর্ণের রিং এবং নগদ ৪ হাজার ১শ’ টাকা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে ধৃত আসামি জানায় সে একজন চাকুরিচ্যুত সেনা সদস্য এবং দীর্ঘদিন ধরে র‍্যাব সদস্য পরিচয় দিয়ে বিভিন্ন এলাকা হতে চাঁদাবাজি করে অর্থ ও সম্পত্তি আদায় করে আসছে।

র‍্যাব-১৫ কক্সবাজার কার্যালয়ের সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া) ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, আটককৃত ব্যক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।

Comment here