ক্রাইমমহেশখালী

কক্সবাজারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

কক্সবাজারের মহেশখালীতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। উপজেলার হোয়ানকের কেরুনতলি পাহাড়ি এলাকায় শুক্রবার ভোর ৫টা থেকে বেলা ১২টা পর্যন্ত এ বন্দুকযুদ্ধ চলে। পুলেশর দাবি, নিহত ব্যক্তি অস্ত্রের কারিগর। বন্দুকযুদ্ধে ৭ পুলিশ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে ১৩টি অস্ত্র ও ৩৫ রাউন্ড গুলি।

কক্সবাজারের পুলিশ সুপার ড. একে এম ইকবাল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্র তৈরির কারখানার খবর পেয়ে ভোরে মহেশখালী থানার এক দল পুলিশ হোয়ানকের কেরুন তলির পাহাড়ি এলাকায় অভিযান চালায়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে অস্ত্র ব্যবসায়ী ও সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে একের পর এক গুলি করতে থাকে।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ দাশ জানান, অবস্থা খারাপ দেখে জেলা পুলিশের সাহয্য কামনার পাশপাশি আমরা ও ফায়ার শুরু করি। এর মধ্যে ঘটনাস্থলে কক্সবাজারের পুলিশ সুপার ও অতিরিক্ত পুলিশ সুপারের নেতেৃত্বে আরো একটি দল উপস্থিত হওয়ার পরও বন্দুকযুদ্ধ চলে। এ সময় পুলিশের গুলিতে অস্ত্র ব্যবসায়ী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত সন্ত্রাসী ছৈয়দুর রহমান প্রকাশ খুইল্যা মিয়া ডাকাত নিহত হয়। তিনি একই উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের মাঝের ডেইল গ্রামের আজম উল্লাহর ছেলে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরুজুল হক টুটুল জানান, এ সময় ৭ পুলিশ সদস্য আহত হয়। তাদের মহেশখালী হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। পুলিশ সন্ত্রাসীদের আস্তানা থেকে ১৩টি অস্ত্র ও ৩৫ রাউন্ড গুলি উদ্ধার করে। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

Comment here