টেকনাফ

করোনা সংক্রামন প্রতিরোধে : টেকনাফে বিজিবি-নৌ ও সেনা টহল অব্যাহত

টেকনাফ :
করোনা সংক্রমণ প্রতিরোধে টেকনাফে স্থানীয় প্রশাসনের পাশাপাশি বিজিবি-নৌ ও সেনাবাহিনীর সমন্বয়ে বিশেষ টহল জোরদার করা হয়েছে। গত বৃহস্পতিবার হতে এ বিশেষ টহল দল প্রধান সড়ক, স্বাস্থ্যসেবা কেন্দ্র, বাজারসহ জনসমাগম কেন্দ্র সমূহে গিয়ে জনসচেতনতা মূলক মাইকং শুরু করেছে। এরফলে এসব স্থানে আর অযথা লোকসমাগম হচ্ছে না। রাস্তাঘাট ফাকাঁ হয়ে যাচ্ছে। প্রয়োজনের বাইরে যেখানে সেখানে লোকজনের উপস্থিতি কমতে শুরু করেছে।
এমন পরিস্থিতিতে সাধারন রোগীদের জরুরী চিকিৎসাসেবা নিশ্চিতে বৃহস্পতিবার রাতে কক্সবাজারের রামু সেনানিবাস ৬৩ বেংগল এর সিনিয়ার ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সেনাদের একটি দল টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরির্দশন করেছেন।
এদিকে শুক্রবার সকাল থেকে সারা দেশের ন্যায় ‘আপনার সুস্থতাই আমাদের কাম্য’ ব্যানার নিয়ে সেনাবাহিনীর গাড়ি বহর টেকনাফ উপজেলায় টহলে নামে। এসব গাড়ী বহওে নৌ ও বিজিবি’র কয়েকটি গাড়ীও যুক্ত রয়েছে।
এতে সাড়া দিয়েছে সাধারণ মানুষ। তখন থেকে পুরো উপজেলায় মানুষ শূন্য হয়ে পড়ে। সেনাবাহিনীর দলটি টেকনাফ উপজেলার হ্নীলা, সাবরাং, পৌরসভার চাপলা চত্বর, বাসষ্টেশনসহ বিভিন্ন এলাকায় মাইকিং করে ব্যপাক প্রচারনা চালায়।
সেনা টহলের টিম লিডার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, ‘করোনা প্রার্দুভাব এড়ানো এবং সাধারন রোগী যাতে হাসপাতালে চিকিৎসাসেবা নিতে পারে সেই লক্ষ্যে আমরা মাঠে কাজ করে যাচ্ছি।
বিশেষ করে ছোঁয়াছে রোগ করোনা রোধে সরকারি নির্দশনা মানতে সাধারণ জনগনের মাঝে প্রচারনার পাশপাশি অহেতুক কোন মানুষ যাতে রাস্তায় বের না হয়, সেদিকে কঠোর নজরদারি রাখা হচ্ছে।’
এর আগে হতে টেকনাফ উপজেলা নিবার্হী কর্মকর্তা মো: সাইফুল ইসলাম, সহকারী কমিশনার (ভ’মি) আবুল মনছুর, টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা; টিটু চন্দ্র শীলের নেতৃত্বে পৃথক টিম, বিদেশ ফেরতদের কোয়ারান্টাইন নিশ্চিত করণ, সড়কে যান চলাচল বন্ধ, বাজার মনিটরিং, মুদি দোকান, কাচাঁ বাজার ও ঔষদের দোকান ছাড়া অন্যান্য শফিং মল ,মার্কেট বন্ধ রাখতে মাইকিংসহ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারী বিভিন্ন গৃহিত প্রদক্ষেপ বাস্তবায়ন কওে চলেছেন।

Comment here