জাতীয়রাজনীতিসারাদেশ

‘কর্মহীনদেরকে ২৫ রমজানের মধ্যে ১৫ হাজার টাকা করে দিন’

করোনা পরিস্থিতিতে দুর্দশা লাগবে সব শ্রেণির কর্মহীন শ্রমিকদেরকে ২৫ রমজানের মধ্যে ১৫ হাজার টাকা করে এককালীন সহযোগিতা করার আহ্বান জানিয়েছে ইসলামী শ্রমিক আন্দোলন।

বুধবার রাজধানীর পুরানা পল্টনে চরমোনাই পীরের নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশের এই শ্রমিক সংগঠনটি তাদের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আহ্বান জানিয়েছে।

সংবাদ সম্মেলনে ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন করোনাযোদ্ধা গণমাধ্যমকর্মীদেরকে উল্লেখযোগ্য প্রণোদনা প্রদান, অসহায় হয়ে যাওয়া প্রবাসীদের পরিবারকে নগদ সহযোগিতা দেয়াসহ সরকারি খরচে বেকার হয়ে যাওয়া প্রবাসীদেরকে দেশে ফিরিয়ে আনার দাবি জানান।

সংবাদ সম্মেলনে করোনা পরিস্থিতিতে কর্মহীন শ্রমিকদের সঙ্কট উত্তরণে কিছু প্রস্তাবনাও তুলে ধরা হয়। প্রস্তাবনাগুলো হল- গণমাধ্যমকর্মীদের জন্য উল্লেখযোগ্য প্রণোদনা ঘোষণা করে ঈদের পূর্বেই তা পরিশোধের ব্যবস্থা করা, প্রবাসী শ্রমিকদের নগদ প্রণোদনার আওতায় আনা এবং আটকাপড়া শ্রমিকদের যারা স্ব-ইচ্ছায় দেশে আসতে চায় তাদের সরকারি খরচে দেশে ফিরিয়ে আনা, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে সরকারের পক্ষ থেকে ২৫ রমজানের মধ্যে সব শ্রেণির কর্মহীন শ্রমিকদেরকে ১৫ হাজার টাকা করে সাহায্য প্রদান, টাকা পাচারকারী এবং ঋণখেলাপীদের সম্পদ বাজেয়াপ্ত করে কর্মহীন শ্রমিকদের সাহায্যার্থে ওই টাকা ব্যয় করা এবং সরকারের ঘোষিত এক কোটি রেশনকার্ড কর্মসূচি সেনাবাহিনীর মাধ্যমে প্রকৃত ক্ষতিগ্রস্তদের কাছে পৌঁছে দেয়া।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ইসলামী শ্রমিক আন্দোলনের সিনিয়র সহ-সভাপতি আবদুর রহমান, সহ-সভাপতি মুহাম্মদ হারুন অর রশিদ, সংগঠনের সেক্রেটারি জেনারেল হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, অনলাইনে যুক্ত ছিলেন- ইসলামী শ্রমিক আন্দোলনের জয়েন্ট সেক্রেটারি জেনারেল শহিদুল ইসলাম কবির, অ্যাডভোকেট এবিএম শেহাবুদ্দিন শেহাব, সৈয়দ ওমর ফারুক, আলহাজ নজরুর ইসলাম, ইমাম হোসেন ভুইয়া, ইউসুফ আলী প্রমুখ।

Comment here