টেকনাফ

টেকনাফর আলোচিত আলো হত্যা মামলার ফাঁসির আসামী আটক

টেকনাফর আলোচিত আলো হত্যা মামলার
ফাঁসির আসামী আটক

টেকনাফ প্রতিনিধি :

টেকনাফের আলোচিত সেই নির্মম হত্যাকান্ডের শিকার ৭ বছর বয়সী শিশু আলী উল্লাহ আলো হত্যা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত পলাতক আসামী নজরুলকে অবশেষে এলাকাবাসীর সহযোগীতায় আটক করতে সক্ষম হয়েছে পুলিশ।

ধৃত আসামী হচ্ছে টেকনাফ সদর ইউনিয়ন ৫ নং ওয়ার্ড মহেশখালীয়া পাড়ার নবী হোছন’র পুত্র নজরুল ইসলাম (৩৫)।

সে উক্ত মামলার চার্জসিট ভুক্ত ৫ নং আসামী ছিলেন এবং পলাতক থাকা অবস্থায় তাকে আদালত মৃত্যুদন্ডের রায় প্রদান করেন। সংবাদের

সত্যতা নিশ্চিত টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান জানান,

২২ অক্টোবর ভোররাতে নিজ পিতা এবং এলাকাবাসীর সহযোগীতায় থানার কর্মরত এসআই মো. রফিকুল ইসলাম (রাফি)’র নেতৃত্বে পুলিশের একটি দল মহেশখালীয়া পাড়া এলাকা থেকে দীর্ঘদিন পলাতক থাকা ফাঁসির দ্ন্ড প্রাপ্ত আসামী নজরুল ইসলামকে আটক করতে সক্ষম হয়।

ধৃত আসামীকে পরবর্তী কার্যক্রম শেষ করার জন্য বিজ্ঞ আদালতে প্রেরন করা হয়েছে বলেও জানান তিনি।
জানা যায়, দীর্ঘ প্রায় ১১ বছর পর কক্সবাজারের টেকনাফের আলোচিত শিশু আলী উল্লাহ আলো হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। রায়ে ছয় জনকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা এবং দুই জনকে বেকসুর খালাস দিয়েছে আদালত।
১১ মে বুধবার বিকেল সাড়ে ৫ টার দিকে জনাকীর্ন আদালতে মামলাটির রায় ঘোষণা করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল।
রায়ে মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, মো. সুমন মিয়া, ইয়াছিন প্রকাশ রায়হান , মো. ইয়াকুব, মো. ইসহাক প্রকাশ কালু, নজরুল ইসলাম, সৈয়দুল আমিন প্রকাশ লম্বাইয়া। এছাড়াও খালাস পেয়েছেন মো. দিদার মিয়া ও মুহিবুল্লাহ। রায় ঘোষনার সময় চার আসামী আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য বিগত ২০১১ সালের ৭ সেপ্টেম্বর কক্সবাজার জেলা বিএনপির অর্থ সম্পাদক ও টেকনাফ উপজেলা বিএনপির সাবেক সাধারন সম্পাদক মোঃ আবদুল্লাহর ছেলে আলী উল্লাহ আলোকে নৃশংসভাবে জবাই হত্যা করে দুর্বৃত্তরা।

Comment here