ক্রাইমটেকনাফ

টেকনাফের পশ্চিম লেদায় র‌্যাব-৭ : শুটার গান ও কিরিচ উদ্ধার ১,৬৭৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ আটক-৩


টেকনাফে অভিযান চালিয়ে ভাই-বোনসহ ৩ জন সন্ত্রাসী ও ইয়াবা কারবারিকে আটক করে র‌্যাব-৭ সদস্যা। এ সময় উদ্ধার করা হয় ১ টি শুটার গান, ১টি কিরিচ ও ১৬৭৫ পিস ইয়াবা ট্যাবলেট। ৪ আগস্ট শনিবার ভোররাত সোয়া ২ টার সময় টেকনাফের পশ্চিম লেদা গ্রামে এ অভিযান চালানো হয়। আটককৃতরা হচ্ছেন টেকনাফ পুরাতন পল্লান পাড়ার সৈয়দুর রহমান প্রকাশ কালু মিয়ার ছেলে মোঃ হারুন রশিদ (২৪), পশ্চিম লেদার আবুল খায়ের’র ছেলে মোঃ মিজানুর রহমান (১৯) ও মেয়ে মোসাঃ কামরুন্নাহার (২১) । এ ব্যাপারে সংশ্লিষ্ঠ ধারায় মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ মডেল থানার ওসি রনজিত কুমার বড়–য়া।
জানা যায়, র‌্যাব-৭, টেকনাফ ক্যাম্প সদস্যরা খবর পায় টেকনাফ থানাধীন পশ্চিম লেদা এলাকার আবুল খায়ের এর বসতবাড়ীতে কতিপয় দুষ্কৃতিকারী মাদকদ্রব্য বিক্রয় ও নাশকতা সংগঠনের চেষ্টা করছে। উক্ত তথ্যের ভিত্তিতে ৪ আগষ্ট ভোর রাত সোয়া ২ টার সময় র‌্যাব-৭ টেকনাফ ক্যাম্প এর একটি চৌকষ আভিযানিক দল লেঃ মির্জা শাহেদ মাহতাবের নেতৃত্বে টেকনাফ পশ্চিম লেদা এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় মাদক ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে সঙ্গীয় ফোর্স এবং স্থানীয় পুরুষ ও মহিলাদের সহযোগীতায় টেকনাফ পুরাতন পল্লান পাড়ার সৈয়দুর রহমান প্রকাশ কালু মিয়ার ছেলে মোঃ হারুন রশিদ (২৪), পশ্চিম লেদার আবুল খায়ের’র ছেলে মোঃ মিজানুর রহমান (১৯) ও মেয়ে মোসাঃ কামরুন্নাহার (২১) কে আটক করতে সক্ষম হয়। পরে মোঃ হারুন রশিদের হাতে থাকা ১ টি দেশীয় তৈরী ওয়ান শুটারগান, মোঃ মিজানুর রহমানের কাছ থেকে ১ টি দেশীয় তৈরী কিরিচ এবং তাদের দেহ তল্লাশী করে সর্বমোট ১,৬৭৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। আটককৃত আসামীদের বিরুদ্ধে অস্ত্র ও মাদক জাতীয় দ্রব্য (ইয়াবা) বিক্রয়ের উদ্দেশ্যে নিজ দখল ও হেফাজতে রাখার অপরাধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
বাংলাদেশ আমার অহংকার, এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই জঙ্গী, সন্ত্রাসী, অবৈধ অস্ত্রধারী, মাদক ব্যবসায়ী, ছিনতাইকারীসহ বিভিন্ন অপরাধীদের গ্রেফতারে অগ্রনী ভূমিকা পালন করে আসছে।এছাড়া র‌্যাব তার সৃষ্টির সূচনালগ্ন থেকেই জঙ্গি ও সন্ত্রাসবাদ এর বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলস ভাবে কাজ করে আসছে বলেও জানান র‌্যাব-৭ কক্সবাজারস্থ সিপিসি-২ ’র কোম্পানী কমান্ডার মেজর মোঃ মেহেদী হাসান।

Comment here