টেকনাফ

টেকনাফের সন্তান ঢাকায় র‌্যাব সদস্যের করোনা পজিটিভ : টেকনাফে শ্বশুরবাড়ি সহ ১৫ বাড়ি-দোকান লকডাউন


টেকনাফ প্রতিনিধি

টেকনাফের ঢাকায় এক র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যের করোনা পজেটিভ হওয়ায় কক্সবাজারের টেকনাফে শ্বশুরবাড়িসহ ১৫টি বাড়ি ও দোকান লকডাউন করেছে উপজেলা প্রশাসন। তার মধ্যে ৭টি দোকান ও ৮টি বাড়ি।
আজ শুক্রবার (৩ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে বাড়ি ও দোকানগুলো লকডাউন করা হয়।
বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল।
জানা গেছে, আক্কাস নামে এক র‌্যাব সদস্য ঢাকা থেকে টেকনাফ পৌরসভার পুরাতন পল্লান পাড়ায় শ্বশুরবাড়িতে গত ২০ মার্চ হতে ২৫ মার্চ পর্যন্ত অবস্থান করেন। এখানে তিনি জ্বর-সর্দিতে ভোগেন। তখন প্রাথমিক চিকিৎসা শেষে ভালোও হয়ে যান।
এরপর তিনি গত ২৬ মার্চ টেকনাফ থেকে ঢাকায় চলে যান। ঢাকায় সর্দি, জ্বর ও কাশিতে আক্রান্ত হন। এরপর ৩ এপ্রিল ঢাকায় পরীক্ষা করানো হলে কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়। তাকে আইসোলেশনে নেওয়া হয়।
তারই সূত্র ধরেই আজ শুক্রবার রাতেই টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সাইফুল ইসলাম, টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ, টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীলের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পৌঁছে এসব বাড়ি ও দোকানগুলো লকডাউন ঘোষণা করে।
এ প্রসঙ্গে টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল বলেন, ‘শরীরে করোনাভাইরাসের উপসর্গ থাকা এক র‌্যাব সদস্যকে ঢাকায় হাসপাতালে আইসোলেশন ইউনিটে ভর্তি করা হয়েছে। তার সংস্পর্শে আসা টেকনাফের একটি বাড়ি লকডাউন করা হয়েছে। আগামীকাল (শনিবার) বাড়ির লোকজনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য কক্সবাজারে পাঠানো হবে।’
টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. সাইফুল ইসলাম বলেন, ‘ঢাকায় করোনা শনাক্ত র‌্যাব সদস্যের শ্বশুরবাড়ি টেকনাফে। কিছুদিন আগে তিনি এখান থেকে ঘুরে গেছেন। ফলে তার সংস্পর্শে আসা ১৫টি বাড়ি ও দোকান লকডাউন ঘোষণা করা হয়।’
এদিকে সাবরাং ইউনিয়নে কোয়ারেন্টিনে থাকা সৌদি ফেরত আনোয়ার হোসেন জ্বর-সর্দিতে ভুগছেন। তার নমুনাও আগামীকাল শনিবার পরীক্ষা করা হবে বলে জানান ডা. টিটু চন্দ্র শীল।

Comment here