টেকনাফরোহিঙ্গা সমাচার

টেকনাফে আগুনে পাহাড় উজাড়ের পর ডাকাত হাকিমের আস্তানা পরিবর্তন!

মুহাম্মদ জাহাঙ্গীর আলম,টেকনাফ : টেকনাফে রোহিঙ্গা ত্রাস ও বনদস্যু আব্দুল হাকিমের আস্তানা খ্যাত বনভূমি আগুনে ন্যাঁড়া হয়ে যাওয়ার পর আস্তানা পরিবর্তনের গুজবে উপকূলীয় দক্ষিণ বাহারছড়ার মানুষ উদ্বেগের মধ্যে রয়েছে।
গত ৯ মার্চ সরেজমিনে উপজেলার উপকূলীয় ইউনিয়নের ৯নং ওয়ার্ড দক্ষিণ নোয়াখালী পাড়ায় গেলে স্থানীয় জনসাধারণ জানায়,গতকাল টেকনাফের পাহাড়ে বার্মাইয়া হাকিম ডাকাতের আস্তানা নামে পরিচিত অঞ্চলে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ হয়। এই অগ্নিকান্ডের বেশ কিছুক্ষণ পর কুখ্যাত ডাকাত, খুনী ও অস্ত্রবাজ আব্দুল হাকিম পূর্বদিক থেকে দৌঁড়ে দৌঁড়ে এসে ঘোর পাহাড় নামক গহীণ পাহাড়ে অবস্থান নিতে দেখেছে বলে প্রত্যক্ষদর্শী বেশ কয়েকজন দাবী করেন। এই ব্যাপারে উক্ত বাজারের চা দোকানদার রফিক বলেন, ভাই গতকাল থেকে এই গ্রামের বেশ কয়েকজন নারী-পুরুষ হাকিম ডাকাতকে দৌঁড়ে এসে পাহাড়ে অবস্থান নিতে দেখার খবর ছড়িয়ে পড়ার পরই জনসাধারণের মধ্যে হাকিম ডাকাত আতংক ছড়িয়ে পড়ে। এই ব্যাপারে স্থানীয় ইউপি মোঃ ইলিয়াছ জানান, আমিও স্থানীয় জনসাধারণের মুখ থেকে এই কথা শুনেছি। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটছে কিনা তা গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে।
এই ব্যাপারে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের তদন্ত কর্মকর্তা কাঞ্চন কান্তি দাশ জানান,এই উপকূলীয় অঞ্চলের আইন-শৃংখলা পরিবেশ খুবই শান্তিতে রয়েছে। কোন ডাকাত বা অপরাধী অবস্থান নিয়ে আইন-শৃংখলা পরিস্থিতি অবনতির চেষ্টা করলে জেলা পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় টেকনাফ মডেল থানায় পুলিশের সহায়তায় কঠোর পদক্ষেপ নেওয়া হবে।
কক্সবাজার দক্ষিণ বনবিভাগের সহকারী বনসংরক্ষক আব্দুল হাই আজাদ জানান,আমরা বিষয়টি খতিয়ে দেখছি। প্রয়োজনে আইন-শৃংখলা বাহিনীর সহায়তায় সম্মিলিত অভিযান চালানো হবে।

Comment here