কক্সবাজারক্রাইমজাতীয়টেকনাফসারাদেশ

টেকনাফে ইউপি সচিবের যোগ-সাজশে চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতি করে জন্মসনদ তৈরি

মুহাম্মদ জুবাইর, টেকনাফ :
টেকনাফে এক ইউপিতে সচিবের যোগ-সাজশে ইউপি চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতি করে জন্মসনদ তৈরীর অভিযোগে দুইজনকে আটক করে পুলিশে দেওয়া হয়েছে। আটক দু’যুবক কে আদালতে পাঠানো হয়েছে। ৪ মার্চ শুক্রবার দুপুরে তাদের কক্সবাজার জেলা আদালত পাঠায় পুলিশ। এর আগে গত বৃহস্পতিবার রাতে উপজেলার বাহারছড়া ইউনিয়ন শামলাপুর এলাকা হতে তাদের আটক করে পুলিশে সোপর্দ করেছে বাহারছড়া ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন। আটক দু’জনের বিরুদ্ধে থানায় মামলা রুজু করে আদালতে প্রেরন করেছে বলে জানান টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মো: হাফিজুর রহমান।
এ ঘটনায় ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন তার স্বাক্ষর জালিয়াতি করার অভিযোগে বাদী হয়ে ১নং ওয়ার্ডের নয়াপাড়ার (শামলাপুর) নুরুল ইসলামের পুত্র নুরুল আলম(২৫) ও শামলাপুর বাজারের পল্লী চিকিৎসক, উখিয়া উপজেলার
রতœাপালং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বসিন্দা আলী আহমদের ছেলে আকতার কামাল(৪০)কে থানায় সোপর্দ করে এজাহার দায়ের করেন।
সুত্রে জানা যায়, জেলার উপকুলীয় ইউনিয়ন টেকনাফের বাহারছড়ার নবনির্বাচিত চেয়ারম্যান আমজাদ হোসন খোকন’র স্বাক্ষর জালিয়াতি করে রোহিঙ্গাকে জন্মনিবন্ধন করে দেয়ার সন্দেহে আক্তার কামাল নামের এক পল্লী চিকিৎসককে পুলিশের নিকট সোপর্দ করা হয়েছে। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার(৩রা মার্চ) রাত ৯টার দিকে বাহারছড়া শামলাপুর বাজারে ।স্থানীয় বিভিন্নজনের সাথে কথা বলে জানা যায়, শামলাপুর স্থানীয় বাসিন্দা নুরুল ইসলাম এক দুগ্ধ শিশুকে মানবতার ঠানে দত্তক নিয়ে লালন পালন করে আসছিল। তার নাম রাখে নুরুল আলম। সেই সুবাদে নুরুল ইসলাম এর পালক পুত্র নুরুল আলমের নামে জন্মনিবন্ধন এর জন্য আবেদন করে এবং প্রস্তুকারী ইউপি সচিব মোহাম্মদ নুরুল আলম জন্মনিবন্ধন করে প্রিন্ট করে দেয়। পরবর্তীতে মূল জন্মসনদে চেয়ারম্যানের স্বাক্ষরের জন্য গেলে বিষয়টি জনাজানি হয়ে যায়। পরিষদের সরবরাহকৃত নিবন্ধন সনদে চেয়ারম্যানের স্বাক্ষর জালিয়াতি করে বসিয়ে দিলে সেখানে পল্লী চিকিৎসক আক্তার কামালের সংশ্লিষ্টতার অভিযোগ ওঠে।
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ মো: হাফিজুর রহমান জানান, ইউপি সচিবসহ অফিসের লোকজনের সহায়তায় জন্মসনদ তৈরির অভিযোগে ইউপি চেয়ারম্যান সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের করেন এবং সে মামলার এজাহারভুক্ত আসামী নুরুল আলম(২৫) ও আকতার কামাল(৪০)কে আটক দেখিয়ে কক্সবাজার আদালতে পাঠানো হয়।

Comment here