কক্সবাজারজাতীয়সারাদেশ

টেকনাফে ইটভাটায় ১৯ লাখ টাকা জরিমানা

ইব্রাহীম মাহমুদ টেকনাফ:
টেকনাফের হোয়াইক্যংয়ে ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমান আদালত। অভিযানে ৫টি ইট ভাটা মালিকের ১৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (০২ মার্চ) সকাল ১০টায় পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট সাঈদা পারভিনের নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।
জরিমানা আদায় করা ৫ ইটভাটাগুলো হচ্ছে টেকনাফের হোয়াইক্যং-এর হাশেম মেম্বারের মালিকানাধীন এএইচবি ব্রিকসকে পাঁচ লাখ টাকা, গিয়াস উদ্দিনের এসএমবি ব্রিকসকে তিন লাখ টাকা, জুনাইদ আলীর এমআরবি ব্রিকসকে তিন লাখ টাকা, আবদুল্লাহর এআরবি ব্রিকসকে তিন লাখ টাকা এবং মীর কাশেমের এমকেবি ব্রিকসকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়।
কক্সবাজার পরিবেশ অধিদফতরের সহকারী পরিচালক সাইফুল ইসলাম জানান, বুধবার টেকনাফে ৫টি ইটভাটায় অভিযান চালানো হয়েছে। পরিবেশ ছাড়পত্র ও ইট পোড়ানোর ছাড়পত্র না থাকায় অবৈধ ইটভাটা ধ্বংসে দেশব্যাপী অভিযান চলছে। এর অংশ হিসেবে টেকনাফে অভিযান চালিয়ে পাঁচ ইটভাটা মালিককে ১৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পর্যায়ক্রমে সব অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে। এসময় পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তা ও পুলিশের সদস্যগণ উপস্থিত ছিলেন।

Comment here