টেকনাফ

টেকনাফে কিশোর কিশোরীদের সুরক্ষা প্রকল্পের অবহিতকরন সভা অনুষ্ঠিত


টেকনাফ প্রতিনিধি :
অ্যাকশন ফর স্যোশাল ডেভেলপমেন্ট (এএসডি) আয়োজিত রোহিঙ্গা রিফিউজি/হোষ্ট কমিউনিটির কিশোর কিশোরীদের সুরক্ষা প্রকল্পের অবহিতকরন সভা ২৬ জুন বুধবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এএসডির নির্বাহী পরিচালক জামিল হোসেইন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন টেকনাফ ক্যাম্প-২৭ এর সহকারী ক্যাম্প ইনচার্জ আরিফুজ্জামান এবং টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) ও নির্বাহী ম্যাজিট্রেট আবুল মনসুর।
এতে আরো উপস্থিত ছিলেন আয়োজক সংস্থার প্রোগ্রাম ডিরেক্টর এম. এ করিম ও বিভিন্ন সরকারী ও বেসরকারী সংস্থার কর্মকর্তা ও স্থানীয় সরকার প্রতিনিধিবৃন্দ।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন রোহিঙ্গা কিশোর কিশোরীদের নিয়ে কাজ করার পাশাপাশি প্রতিটি ঘরে ঘরে গিয়ে তাদের পিতামাতা কে মানবপাচার সহ বিভিন্ন বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে হবে। এছাড়াও তিনি ক্যাম্পে যাতে করে নতুন কোন রোহিঙ্গা পরিবার প্রবেশ করতে না পারে সে বিষয়ে সকলকে সতর্ক থাকার পরার্মশ দেন । বিশেষ অতিথির বক্তব্যে সহকারী ক্যাম্প ইনচার্জ আরিফুজ্জামান বলেন, এএসডির কাজটি সময়োপযোগী যা কিশোর কিশোরীদের সচেতনতা বৃদ্ধির মাধ্যমে সুন্দর ভাবে বেড়ে উঠতে সাহায্য করবে।
সভাপতির বক্তব্যে জামিল হোসেইন চৌধুরী বলেন এএসডি দীর্ঘ ২০ বছর ধরে এএসডি শিশু কিশোরীদের নিয়ে বিকাশ ও সুরক্ষা নিয়ে কাজ করছে যার অভিজ্ঞতা রাহিঙ্গা রিফিউজি/হোষ্ট কমিউনিটির কিশোর কিশোরীদের সুরক্ষা প্রকল্পে প্রয়োগ করা হবে ।

Comment here