ক্রাইমটেকনাফরোহিঙ্গা সমাচার

টেকনাফে ছুরিকাঘাতে এক রোহিঙ্গা খুন

টেকনাফে ছুরিকাঘাতে এক রোহিঙ্গা খুন

টেকনাফ প্রতিনিধি :

টেকনাফে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে খুন হয়েছে
মোঃ জুবায়ের (৩৫) নামের রোহিঙ্গা যুবক।
নিহত যুবক সাত সন্তানের জনক এবং টেকনাফের লেদা- ২৪ ক্যাম্পের সি ব্লকের ১০৪ নং রুমের মৃত মো. হাকিম আলীর ছেলে।
৩১ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ৭ টায় সময় হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্প ২৪ এর সি ব্লকে এ ঘটনা ঘটে।
লেদা রোহিঙ্গা ক্যাম্পে প্রেমের সম্পর্কের জের ধরে দুই পরিবারের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এর রেশ ধরে এই খুনের ঘটনা ঘটে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
সুত্রে জানা যায়, গত শুক্রবার (৩০ ডিসেম্বর) সি ব্লকের অভ্যন্তরে রোহিঙ্গা শরনার্থী সি ব্লকের কালা মিয়া ওরফে বাইলা মাঝির পুত্র ১৭২ নং রুমের শওকত উল্লাহ (২১) ও আবদুল ফয়েজের মেয়ে রুনা আকতার (১৮)
মধ্যে প্রেমের সম্পর্কের জের ধরে দুই পরিবারের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়। বিষয়টি লেদা (এপিবিএন) পুলিশকে জানালে উভয পক্ষকে নিয়ে ঘটনাটি মিমাংসা করে।
রোহিঙ্গা যুবতী রুনা আকতার জানান,” তিন বছর ধরে শওকত উল্লাহ তার সাথে বিয়ের আশ্বাস দিয়ে প্রেমের সম্পর্ক তৈরি করেছে। একসাথে বিভিন্ন ভাবে সময় কাটিয়েছে। কিন্তু বিয়ের কথা বললে বারবার বাহানা দিতে থাকে। এ ঘটনা নিয়ে দুই পরিবারের মধ্যে বিরোধ সৃষ্টি হয়েছে। ”

পরবর্তীতে একই ঘটনার জের ধরে রোহিঙ্গা যুকব শওকত উল্লাহ তার প্রেমিকা রুনা আকতারের চাচা জুবাইর কে ব্লকের অভ্যন্তরে শনিবার (৩১ ডিসেম্বর) সকালে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে । আহত অবস্থায় জুবাইরকে আত্মীয় স্বজনরা মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে এবং দ্রুত
ক্যাম্পের আইওএম হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
বিষয়টি লেদা পুলিশ (এপিবিএন) অবগত হওয়ার পর ঘটনাস্থল পরিদর্শণ করেন এবং ঘটনার সাথে জড়িত শওকতকে আটকের চেষ্টা চলছে বলে জানান সংশ্লিষ্টরা। এদিকে ঘটনায় টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দায়ের করেছে বলে জানান নিহতের ভাই আবুল বশর।
তিনি জানান, নিহত জুবায়ের দুই স্ত্রী ও সাত জন সন্তান রয়েছে। তার পরিবারও নিরাপত্তা হীনতার মধ্যে থাকবে সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্হা না নেওয়া পর্যন্ত। ”

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আব্দুল হালিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, নিহত ব্যক্তিকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। সেই সাথে জড়িতদের গ্রেপ্তারের জন্য পুলিশ অভিযান পরিচালনা করছে।

Comment here