ক্রাইমটেকনাফ

টেকনাফে জমি জবর দখল চেষ্টা : গর্ভবতী নারীসহ আহত ২


জিয়াউল হক, হ্নীলা-হোয়াইক্যং প্রতিনিধি :

টেকনাফে বসত ভিটার জবর দখলে বাধা দিতে গিয়ে হামলার শিকার হয়েছেন দু’ নারী। গত শনিবার ১৭ এপ্রিল দুপুরে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ২ নং ওয়ার্ডের মাঝের পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত দু’ নারী হচ্ছে স্থানীয় মৃত দিলদার আহমদের স্ত্রী কুলসুমা বেগম (৬০) ও মো: ইলিয়াসের অর্ন্তসত্বা স্ত্রী হোসনে আরা (২৫)। আহতদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদরে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় টেকনাফ মডেল থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।
খোজঁ নিয়ে জানা যায়, ওয়ারিশী ও ক্রয়করা জমি নিয়ে পরস্পর নিকটআত্বীয় হোয়াইক্যং মাঝের পাড়ার মুক্তার আহমদ গং ও হাবিবুর রহমান গংদের মধ্যে মধ্যে বেশ কিছুদিন ধরে বিরোধের সুত্রপাত হয়। এর প্রতিকার চেয়ে মুক্তার আহমদ স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও পুলিশ ফাড়িঁতে অভিযোগ দায়ের করে। এরপর সালিশে ডাকার পরও কারো কথা না শুনে গত শনিবার (১৭ এপ্রিল) দুপুরে দলবদ্ধ হয়ে হাবিবুর রহমান ও ছেলে, মেয়েরা মিলে মুক্তার আহমদের বসত ভিটে জবর দখলের চেষ্টা চালায়। এ সময় ঘরে পুরুষ সদস্য না থাকায় এতে বাধা দেয় মুক্তার আহমদের ভাবি ষার্টোধ্ব কুলসুমা বেগম ও অর্ন্তসত্বা পুত্রবধু হোসনে আরা। প্রতিপক্ষরা এ সময় লাঠি ও কিলঘুষি দিয়ে এ দু’ নারীকে বেধড়ক পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা ও পুলিশ এসে তাদের আহত অবস্থায় উদ্ধার করে। আহতদের প্রথমে টেকনাফ উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার পাঠানো হয়। বর্তমানে আহতরা কক্সবাজার সদর হাসপাতালে চিবিৎসাধীন রয়েছে।
স্থানীয় সাবেক ইউপি সদস্য কবির আহমদ চৌধুরী বলেন, ‘জমিজমার বিষয়টি স্থানীয় ভাবে সমাধানের জন্য চেষ্টা করেছিলাম। কিন্তু একপক্ষ এগিয়ে আসেনি। বরং উল্টো জবরদখর চেষ্টা চালিয়েছে। ’
এ বিষয়ে মুক্তার আহমদের ছেলে মো: বেলাল উদ্দিন শনিবার রাতে টেকনাফ থানায় লিখিত অভিযোগ দায়ের করে।
এ বিষয়ে টেকনাফ মডেল থানার ওসি মো: হাফিজুর রহমান বলেন, ‘এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। ’

Comment here