কক্সবাজারজাতীয়টেকনাফসারাদেশ

টেকনাফে তালিকাভুক্ত মাদক পাচারকারী ও রোহিঙ্গাসহ আটক-২ : অস্ত্র, আইস ও ইয়াবা উদ্বার

মুহাম্মদ জুবাইর:
কক্সবাজারের টেকনাফ সীমান্তের নাফনদীতে বিজিবির অভিযান মিয়ানমার থেকে মাদক ও চোরাচালান বোঝাই কাঠের নৌকা জব্দ করা হয়েছে। এই ঘটনায় অস্ত্র, আইস ও ইয়াবা নিয়ে রোহিঙ্গা নাগরিক ও তালিকাভুক্ত মানব, মাদক পাচারকারী ২জনকে আটক করা হয়েছে।

১৭ ডিসেম্বর (শুক্রবার) সকাল সাড়ে ৯টায় টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের চিত্ত বিনোদন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে অধিনায়ক লেঃ কর্ণেল শেখ মোহাম্মদ খালিদ মোহাম্মদ ইফতেফার জানান, ১৬ ডিসেম্বর রাতের প্রথম প্রহরের দিকে মিয়ানমার হতে মাদকের চালান আসার গোপন সংবাদ পেয়ে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন সদর, টেকনাফ ও দমদিময়া বিওপির বিশেষ স্পীডবোট নিয়ে কৌশলী অবস্থান নেয়। কিছুক্ষণ পর একটি হস্ত চালিত নৌকা মিয়ানমার হতে শূণ্যরেখা অতিক্রম করে নাফনদীর জালিয়ারদ্বীপে অবস্থান নেয়। তখন বিজিবি জওয়ানেরা তাদের চ্যালেঞ্জ করে চারদিকে থেকে ঘেরাও করে ধাওয়া করে। তখন মিয়ানমার সীমান্তের দিকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে কাঠের নৌকাটি জব্দ করে।

এর পর নৌকাটি তল্লাশী করে কম্বলের ভেতরে লুকানো ৫ কোটি ৭৯লক্ষ টাকা মূল্যমানের ১টি দেশীয় তৈরী পিস্তল, ১কেজি ৩৬গ্রাম (ক্রিস্টাল মেথ)আইস এবং ২০হাজার পিস ইয়াবাসহ হ্নীলা মোচনী পাড়ার মৃত আব্দুর রহিমের পুত্র দ্বীন মোহাম্মদ (৪০) এবং মিয়ানমারের মন্ডুর শিয়াকনদং এলাকার মৃত লাল মিয়ার পুত্র বদি আলম (৩০) কে আটক করে।

তিনি আরো জানান,এই ব্যাপারে পৃথক আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়েরের পর অস্ত্র, আইস ও ইয়াবাসহ ধৃতদের টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে। ###

Comment here