কক্সবাজারটেকনাফসারাদেশ

টেকনাফে দলিল জালিয়াতি সিন্ডিকেটে সাব-রেজিষ্টারসহ জড়িত এরা কারা? শীর্ষক প্রকাশিত সংবাদের প্রতিবাদ

টেকনাফে দলিল জালিয়াতি সিন্ডিকেটে সাব-রেজিষ্টারসহ জড়িত এরা কারা?
প্রকাশিত সংবাদের প্রতিবাদ

কক্সবাজার থেকে প্রকাশিত দৈনিক আমাদের কক্সবাজার ও অনলাইন নিউজ পোর্টাল ডেইলি কক্সবাজার নিউজ ডটকমসহ বিভিন্ন সোস্যাল মিডিয়ায় গত ২০ সেপ্টেম্বর ২০২২ ইংরাজি তারিখে প্রকাশিত
প্রতিবেদন-২ হিসাবে ‘‘টেকনাফে দলিল জালিয়াতি সিন্ডিকেটে সাব-রেজিষ্টারসহ জড়িত এরা কারা? দ্রুত সময়ে দলিলের নকল নিয়ে ভূমি অফিসে নামজারী করতে মরিয়া” শীর্ষক সংবাদ খানা আমাদের দৃষ্টি গোচর হয়েছে। সংবাদে বাহারছড়া ইউনিয়নের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন, দলিল লেখক দেলোয়ার হোসাইন দালাল সিন্ডিকেটের সদস্য মোহাম্মদ হেলাল উদ্দিন, মীর আহাম্মদ, আবছার উদ্দিন, আনোয়ার সহ তাদের সিন্ডিকেটে আরো রয়েছে ৬ জন দালাল। তাছাড়া এই সিন্ডিকেটে টেকনাফ ভূমি অফিসের কয়েকজন অসাধু কর্মকর্তা কর্মচারী জড়িত হয়ে অসাধু দলিল জালিয়াতি চক্রের সিন্ডিকেট গড়ে উঠেছে বলে মিথ্যা ভিক্তিহীন দাবী করা হয়েছে। এছড়া সংবাদের একাংশে দলিল লেখক দেলোয়ার হোসাইন এর বরাত দিয়ে আরও উল্লেখ্য করেন যে, এই রকম দলিল আমরা সাব রেজিষ্ট্রি অফিস কে ম্যানেজ করে অহরহ করি। অফিস রেজিষ্টি না করলে আমি দলিল লেখক হয়ে কিভাবে জমি রেজিষ্ট্রি করব। নামের অমিল থাকার পরেও কিভাবে জমি রেজিষ্ট্রি হয়েছে তা জানতে চাইলে তিনি আরো বলেন, করণীক ভুলের জন্য জমি রেজিষ্ট্রি বসে থাকে না। এই ধরনের বক্তব্য আমি কাউকে পেশ করিনি। এভাবে আমি বক্তব্য পেশ করেছি বলে সংবাদে উল্লেখ করে মূলত আমাকে সাব-রেজিষ্ট্রারী ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিকট প্রশ্নবিদ্ধ করার অপচেষ্ঠা করেছে। উক্ত সংবাদের মাধ্যমে টেকনাফ সাব-রেজিষ্টার অফিসের কর্মকর্তা জনাব জাহিদুর রহমান, সাব-রেজিষ্টার, টেকনাফ, কক্সবাজার মহোদয়ের বিরুদ্ধে অপপ্রচার মূলক ও উদ্দেশ্য প্রনোদিত এবং নানা ভাবে কল্পনা প্রসূত বক্তব্য ছাপানো হয়েছে যাহা অসত্য ও অমূলক।

তিনি টেকনাফ অফিসে যোগদানের পর থেকে সম্পূর্নরুপে প্রভাব ও দালাল মুক্ত কাজ করে আসছেন। প্রতিটি দলিলের স্বপক্ষের ডুকুমেন্ট গুলো স্বচক্ষে তদারকি করে পড়ে অনুমোদন দেন। কোথাও সন্দেহ হলে পুনঃতদন্ত করা ছাড়া দলিল অনুমোদন করে না।

আমরা প্রত্যেকে সম্ভ্রান্ত পরিবারের ঘরে বেড়ে উঠা সন্তান। দলিল লেখক দেলোয়ার হোসাইন এর দলিল লেখা নিয়ে শুধু টেকনাফ নয় পুরো জেলায় সুনাম রয়েছে। দলিল তৈরির সময় দাতা গ্রহীতার মূল কাগজ পত্র স্বচক্ষে দেখে সতর্কতার সহিত কাজ করে থাকে যেন কোথাও কোন ভুলভ্রান্তি না হয়। আমাদেরকে স্থানীয় ভাবে হেয়প্রতিপন্ন করে জনমানুষের সামনে মানক্ষুন্ন করতে আমার বিরোদ্ধে ডাহা মিথ্যা নিউজ পরিবেশন করেছে। আমরা উক্ত সংবাদের তীব্র নিন্দা প্রতিবাদ জানাচ্ছি। ভবিষ্যতে সংবাদ পরিবেশনের সময় অভিযোক্তদের যথাযথ বক্তব্য নেওয়ার অনুরোধ জানাচ্ছি। প্রকাশিত সংবাদে আইনশৃঙ্খলা বাহিনী, সুশিল সমাজসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার বিনীত অনুরোধ করছি।

প্রতিবাদকারীদের পক্ষে—

দেলোয়র হোসাইন
দলিল লেখক ও সার্ভেয়ার, সনদ নং-১৭০
টেকনাফ সাব রেজিস্ট্রি অফিস।
হেলাল উদ্দিন
বাহারছড়া, টেকনাফ, কক্সবাজার।

Comment here