টেকনাফসারাদেশ

টেকনাফে নাফনদীতে বিজিবি-বিজিপির যৌথ টহল

গিয়াস উদ্দিন ভূলু : টেকনাফে নাফনদীতে (বাংলাদেশ বর্ডার গার্ড) বিজিবি ও মিয়ানমার (বর্ডার গার্ড পুলিশ) বিজিপির মধ্যে যৌথ টহল পরিচালনা করা হয়েছে।
জানা যায়, ১৪ মার্চ সকাল সাড়ে ৯টা হতে সোয়া ১১টা পর্যন্ত টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের টেকনাফ বিওপির সুবেদার মোঃ ইব্রাহীম হোসেনের নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল ২টি স্পীড বোটযোগে এবং
মিয়ানমারের ৪নং বিজিপি ব্রাঞ্চের অধীনস্থ পিইন পুঁ ক্যাম্পের পরিচালক থিং লিং মংয়ের নেতৃত্বে ১০সদস্যের টহল দল ও ২টি গানবোট যোগে বিআরএম-৫ হতে বিআরএম-৭ পর্যন্ত নাফনদীতে যৌথ সমন্বয় টহল পরিচালনা করেন। টহল শেষে উভয়পক্ষের কমান্ডার ও টহল সদস্যগণ সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে কুশলাদি বিনিময় শেষে উক্ত যৌথ টহল সম্পন্ন করেন। উল্লেখ্য যে, ২০১৮ সালে ১ম বারের মতো গত ৫ মার্চ সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত ২বিজিবি ব্যাটালিয়নের শাহপরীরদ্বীপ বিওপির নাঃ সুবেঃ মোঃ সৈয়দ এনায়েত আলীর নেতৃত্বে ১৩ সদস্যের একটি টহলদল ২টি স্পীড বোটযোগে এবং মিয়ানমার ৪নং সেক্টরের অধীনস্থ মেগিচং ক্যাম্পের পরিচালক বু অংয়ের নেতৃত্বে ১৬সদস্যের একটি টহলদল ২টি পেট্রোল বোটযোগে বিআরএম-৩ হতে বিআরএম-৫ পর্যন্ত যৌথ সমন্বয় টহল সুষ্ঠু,সুন্দর ও সৌহার্দ্যপূর্ণভাবে পরিচালনা করেন।

Comment here