টেকনাফ

টেকনাফে কেয়ারি ক্রুজ এন্ড ডাইন জাহাজে আগুন

টেকনাফে কেয়ারি ক্রুজ এন্ড ডাইন জাহাজে আগুন

টেকনাফ প্রতিনিধিঃ

টেকনাফ পর্যটক জাহাজ কেয়ারী ক্রুজ এন্ড ডাইনে ভয়াবহ আগুন লেগেছে।
স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণ আনে। এতে প্রায় ৫০-৬০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ইনচার্জ শাহ আলম।

৪ ডিসেম্বর রবিবার সকাল সাড়ে ৮ টারদিকে টেকনাফ উপজেলার দমদমিয়া কেয়ারীর নিজস্ব ঘাটে অগ্নিকান্ডের এ ঘটনা ঘটে।

ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছিল। এতে জাহাজের উপরের অংশ- পার্ল লাউঞ্জ পুরোটাই পুড়ে গেছে। যার ক্ষয়ক্ষতির পরিমান ৫০-৬০ লাখ টাকা হতে পারে। তবে টেকনাফ ফায়ার সার্ভিসের স্টেশন কমান্ডার মুকুল কান্তি নাথ বলেন, ” আড়াই থেকে তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হতে পারে।”
কেয়ারী সিন্দাবাদ ও কেয়ারী ক্রুজ এন্ড ডাইন নামের এই দু’টি পর্যটকবাহী জাহাজ নিজস্ব ঘাট দিয়ে প্রতি বছর টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে যাতায়াত করতো। কিন্তু এ বছর নাাফ নদীর নাব্যতা সংকট দেখিয়ে সরকার টেকনাফ থেকে জাহাজ চলাচল সাময়িকভাবে বন্ধ রাখে। এ অবস্থায় ঘাটে থাকা জাহাজে হঠাৎ আগুন লেগে এই ক্ষয়ক্ষতি হয়েছে। এতে কেউ আহত হয়নি বলে জানা গেছে।
কেয়ারি ক্রুজ এন্ড ডাইনের ইনচার্জ শাহ আলম জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে প্রাথমিক ভাবে জেনেছি। বিষয়টি আরো খতিয়ে দেখা হবে। আগুনে জাহাজের উপরের অংশ- পার্ল লাউঞ্জ পুরোটাই পুড়ে গেছে। এতে প্রায় ৫০-৬০ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে।
ফায়ার সার্ভিস টেকনাফ স্টেশন ইনচার্জ মুকুল কান্তি নাথ জানান, ” জাহাজে পল্লী বিদ্যুৎ বিভাগের সংযোগ নিয়েছে কতৃপক্ষ। ওই সংযোগ থেকে জাহাজে আগুনের সূত্রপাত বলে ধারনা করা হয়েছে। ”
এ ছাড়া ছাদের কিছু অংশ, ৫ টি ফ্রীজ পুড়ে যায়। এতে প্রায় আড়াই থেকে তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারনা করা যায়।

Comment here