কক্সবাজারজাতীয়টেকনাফসারাদেশ

টেকনাফে পৃথক অভিযানে ২ কেজি ১২৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫১ হাজার পিস ইয়াবা উদ্ধার

টেকনাফে বিজিবি-কোস্ট গার্ডের পৃথক অভিযান…
২ কেজি ১২৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫১ হাজার পিস ইয়াবা উদ্ধার
টেকনাফ প্রতিনিধি:
টেকনাফে বর্ডারগার্ড ব্যাটালিয়ন (২বিজিবি) ও কোস্ট গার্ডের পৃথক অভিযানে ২ কেজি ১২৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ৫১ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। তবে পাচারকাজে জড়িত কাউকে আটক করতে পারেনি।
সুত্রে জানা যায়, টেকনাফ ব্যাটালিয়নের পৃথক আভিযানিক দল রবিবার(১১ডিসেম্বর) ভোরে টেকনাফ সদর ও খারাংখালী এলাকায় টহল দানকালে একদল মাদক কারবারি নাফনদী পার হয়ে বেড়িবাঁধ দিয়ে গ্রামে ঢুকার সময় বিজিবি দল তাদের তাড়া করলে তারা ব্যাগ ফেলে নাফ নদী হয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। পরে বিজিবি ওই স্থানের আশপাশে তল্লাশি চালিয়ে ২ কেজি ১২৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে।
বিজিবি টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার সংবাদের সত্যতা নিশ্চিত করেছেন।
অপরদিকে একইদিন রাতের প্রথম প্রহরে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোন অধিনস্থ বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক টেকনাফের নাফ নদীতে একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।
অভিযান চলাকালীন নাফ নদীর মোহনায় একটি ফিশিং বোট থেকে ফ্লোটিং এর মাধ্যমে একটি বস্তা পানিতে ফেলতে দেখা যায়। এসময় কোস্টগার্ড সদস্যগণ কর্তৃক বোটটিকে থামার সংকেত দিলে বোটটি দ্রুতত মিয়ানমার সীমানায় চলে যায়।
পরবর্তীতে কোস্টগার্ড সদস্যরা বস্তটি উদ্ধার খোলা হলে সেখানে ৩১ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। ধারণা করা হচ্ছে পাচারের উদ্দেশ্যে ফ্লোটিং এর মাধ্যমে একটি বস্তা পানিতে ভাসিয়ে রাখা হয়েছিল। জব্দকৃত ইয়াবা পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়।

Comment here