ক্রাইমটেকনাফ

টেকনাফে বিজিবি’র অভিযান : ৪ টি আগ্নেয়াস্ত্র¿সহ আটক-১


টেকনাফ প্রতিনিধি :
টেকনাফে ৪টি দেশীয় তৈরী অস্ত্রসহ আফসার কামাল নামের এক অস্ত্র বিক্রেতাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সে টেকনাফের হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী মোহাম্মদ ফরিদ আহমদের ছেলে। সোমবার (২৪ জুন) দিবাগত রাতে টেকনাফ ২ ব্যাটলিয়ন বিজিবি সদস্যরা এ অভিযান পরিচালনা করে।
বিজিবি সুত্রে জানা যায় যে, কিছু সংখ্যক দুস্কৃতিকারী ও সন্ত্রাসীরা টেকনাফ উপজেলাধীন হৃীলা ইউপিস্থ রঙ্গীখালী এলাকায় হেলাল উদ্দিনের মালিকানাধীন ভাই ভাই অটো রাইস মিলে দেশীয় আগ্নেয়াস্ত্র ক্রয়-বিক্রয় করার উদ্দেশ্যে অবস্থান নিয়েছে। উক্ত সংবাদের ভিত্তিতে টেকনাফ ব্যাটালিয়নের একটি বিশেষ টহলদল ২৪ জুন আনুমানিক রাত সাড়ে ৮ টার দিকে তল্লাশী অভিযান পরিচালনা করে। অভিযান করে উল্লেখিত রাইস মিলে ধানের বস্তার ভিতর হতে ৪ (চার) টি দেশীয় তৈরী বন্দুক এবং ও ১০ (দশ) রাউন্ড কার্তুজ জব্দ করা হয়।
উক্ত সময়ে আগ্নেয়াস্ত্র মজুদ রাখার অপরাধে টেকনাফের রঙ্গীখালী গ্রামের মোঃ ফরিদ আহম্মদের ছেলে মোঃ আফসার কামালকে (২৭) আটক করা হয়।
এ বিষয়ে ২৫ জুন মঙ্গলবার সকাল ১০ টার দিকে টেকনাফস্থ বিজিবি ২ ব্যাটলিয়ন সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে ব্যাটরিয়ন অধিনায়ক লে. কর্ণেল মো: ফয়সাল হাসান খান বলেন, টেকনাফে কিছু কিছু এলাকায় সন্ত্রাসীর তৎপরতা বেড়েছে। বিশেষ করে রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রিক অস্ত্র ব্যবহার বেড়েছে। এসব এলাকায় খুন, অপরহনসহ নানা অপরাধ সংগঠিত করছে। এসব প্রতিরোধে বিজিবি একক ভাবে বা মাঝে মাঝে যৌথভাবে মাদক , চোরাচালান ও অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। তিনি ৪ টি অস্ত্রসহ আটক অস্ত্রকারবারীকে টেকনাফ মডেল থানায় সোর্পদ করে আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান।

Comment here