ক্রাইম

টেকনাফে বিজিবি পরিচয় দিয়ে নগদ অর্থ আদায় : আটক-২

টেকনাফ ২ বিজিবি সদস্যদের জালে ধরা পড়লো নকল ২ বিজিবি। জানা যায় আটক নকল বিজিবির সদস্যরা দীর্ঘদিন ধরে অত্র এলাকায় বিজিবি হাতে স্বন্দেহভাজন আটক হওয়া আসামীদের ছেড়ে নিয়ে আসার কথা বলে বিজিবির নামে চাঁদাবাজি ও অসহায় মানুষকে হয়রানি করে যাচ্ছে।
এর সুত্র ধরে টেকনাফ ২ বিজিবি সদস্যদের অভিযানে, ভূঁয়া বিজিবি সদস্য পরিচয়দানকারী দুই অপরাধীকে আটক করতে সক্ষম হয়েছে আসল বিজিবির সদস্যরা।
ঘটে যাওয়া এই ঘটনাটির সত্যতা নিশ্চিত করে ২২ সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে টেকনাফ ২বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (পিএসসি) স্থানীয় সংবাদ কর্মিদের নিয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন,
সংবাদ সম্মেলনে তিনি জানান,টেকনাফে চলমান মাদক বিরোধী অভিযানে গত ৩ আগষ্ট জনৈক মোঃ ওয়াস করিম (২৮) নামে এক যুবককে সন্দেহভাজন ইয়াবা পাচারকারী হিসেবে আটক করে বিজিবি।
সেই সুযোগ কাজে লাগিয়ে ভুয়া বিজিবি পরিচয় দিয়ে অসহায় মানুষের কাছ থেকে নগদ টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের সদস্যরা বিজিবি হাতে আটক হওয়া যুবকে ছাড়িয়ে নিয়ে আসার কথা বলে পরিবারের কাছ থেকে নগদ ২৫ হাজার টাকা হাতিয়ে নেয়।
উক্ত অপরাধীরা হচ্ছে,
টেকনাফ সদর ইউনিয়ন হাবিব পাড়া এলাকার আব্দুল গণির পুত্র মোঃ বাহাদুর(১৮), মৃত আলী আহমদের পুত্র মোঃ শামসুল আলম(২৫)। তারা বিজিবি হাতে আটক হওয়া ওয়াস করিমের বোন জামাইয়ের কাছ থেকে ভুয়া প্রতারক চক্রের মুলহোতা ইব্রাহিমের যোগসাজশে আটক আসামীর ছাড়িয়ে নেওয়ার কথা বলে নগদ ২৫ হাজার টাকা গ্রহণ করে। তিনি আরো জানান,বিজিবি হাতে স্বন্দেহ জনক ভাবে আটক ওয়াস করিমকে জিজ্ঞাসাবাদ করার পর সে কোন অপরাধে জড়িত না থাকায় আমরা তাকে ছেড়ে দেয়। অথচ সে বাড়ি গিয়ে জানতে পারে তাকে ছাড়িয়ে নেওয়ার জন্য ভূঁয়া বিজিবি পরিচয় দিয়ে তার পরিবারের কাছ থেকে ২৫ হাজার নগদ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্রের সদস্যরা। এই বিষয়টি স্থানীয় বিজিবিকে অবহিত করা হয়। এরপর টেকনাফ ২ বিজিবি অধিনায়কের নেতৃত্বে বিজিবি সদস্যরা দীর্ঘ তদন্তের মাধ্যমে উক্ত অপরাধে জড়িত থাকা বাহাদুর ও শামসু নামে দুইজনকে আটক করতে সক্ষম হয়। কিন্তু তাদের মুলহোতা প্রতারক ইব্রাহীমকে আটক করতে পারেনি বিজিবি।
এদিকে এই ঘটনার মুলহোতা ভুঁয়া বিজিবি সদস্য পরিচয়দানকারী ইব্রাহীমকে (৪০) কে পলাতক আসামী করে সংশ্লিষ্ট আইনে মামলা রুজু করে আটক ভূঁয়া দুই বিজিবি সদস্যকে টেকনাফ থানায় হস্তান্তর করা হবে।

Comment here