জাতীয়টেকনাফসারাদেশ

টেকনাফে যথাযোগ্য মর্যাদায় নারী দিবস পালিত

ইসমাইল মাহমুদ:
অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিকসহ উন্নয়নের সব ক্ষেত্রে নারীর সমান অংশীদারি এবং সম-অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও সরকারি-বেসরকারিভাবে যথাযোগ্য মর্যাদায় নারী দিবস পালিত হচ্ছে।
শেখ হাসিনার বারতা নারী-পুরুষ সমতার আলোকে “টেকসই আগামীর জন্য জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য “এই প্রতিপাদ্য বিষয় নিয়ে টেকনাফের বিভিন্ন স্থানে আর্ন্তজাতিক নারী দিবস পালিত হয়েছে। র‌্যালী আলোচনা সভার মাধ্যমে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন এনজিও সংস্থা ও সংগঠনের উদ্যোরগ দিবসটি পালিত হয়েছে।
উপজেলা নিবাহী অফিসার পারভেজ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, বিশেষ অতিথি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আকতার মিলি, উপজেলা মহিলা বিষয়ক অফিসার মোঃ শওকত হোসেন, উপজেলা মাধ্যমিক অফিসার আনন্দ ভৌমিক ও উপজেলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ও রোগ নিয়ন্ত্রণ ডাঃ প্রনয় রুদ্র, উপজেলা তথ্য সেবা অফিসার তাছলিমা খাতুন এর পরিচালনায় শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন.মহিলা বিষয়ক অফিসার শওকত হোসেন। আলোচনা করেন.এনজিও সংস্থা সুশীলন এর প্রতিনিধি মোহছেনা আখতার, কমিউনিটির পক্ষে সোল তানা রাজি, ব্রাকের পক্ষে মোস্তাফিজুর রহমান।
এছাড়াও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, গণমাধ্যম কর্মীসহ বিভিন্ন এলাকার নারীগন উপস্থিত ছিলেন।
টেকনাফ সদরে নারী দিবস উদযাপন
ফ্রেন্ডস আন ভিলেজ ডেভেল পমেন্ট বাংলাধেশ (এফআইভিডিবি) এর উদ্যোগে সদর ইউনিয়নের মাঠপাড়ায় নিারী দিবস পালিত হয়।এতে ইউপি চেযারম্যান জিয়াউর রহমান জিহাদ প্রধান অতিথি ও ৩নং ওয়ার্ডের শাহ আলম মেম্বার বিশেষ অথিতি হিসাবে উপস্তিত ছিলেন।
কানজরপাড়া উচ্চ বিদ্যালয়ে দিবসটি পালিত
দিবসটি উদযাপনে সকাল ১০ টায় কানজর পাড়া উচ্চ বিদ্যালয়ে বেসরকারী উন্নয়ন সংস্থা মুক্তি “নেচার এন্ড লাইফ প্রকল্প” ও কোষ্ট ফাউন্ডেশন এর উদ্যোগে পৃথক পৃথক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে। আন্তর্জাতিক নারী দিবস’ উপলক্ষে উক্ত র‌্যালি গুরুত্বপূর্ণ সড়কে পোস্টার, ব্যানার ও ফেস্টুন দিয়ে সু সজ্জিত করে।
নেচার এন্ড লাইফ প্রকল্প”
নচার এন্ড লাইফ প্রকল্প” কান্জরপাড়া উচ্চ বিদ্যালয় হল রুমে বিষয় ভিত্তিক সেমিনার ও আলোচনা সভার আয়োজন করে। এতে হোয়াইক্যং মডেল ইউনিয় পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা নুর আহমদ আনোয়ারী প্রধান অতিথি ও মাষ্টার রফিকুল ইসলাম,আলমগীর চৌধুরী, সাংবাদিক মো: তাহের নঈম বিশেষ অতিথির বক্তব্য রাখেন।###

Comment here