ক্রাইমটেকনাফ

টেকনাফে র‌্যাব-কোস্ট গার্ড’র অভিযান : রোহিঙ্গাসহ আটক-২ ৫৫০ ক্যান বিয়ার ও ১০ হাজার পিস ইয়াবা জব্দ

টেকনাফ ভিশন ডেস্ক :
টেকনাফে পৃথক অভিযানে সাড়ে ৫’শ ক্যান বিয়ার ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে কোস্টগার্ড ও র‌্যাব। এসময় রোহিঙ্গাসহ দু’পাচারকারীকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে টেকনাফ মডেল থানায় মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
কোস্টগার্ড সুত্রে জানা যায়, গোপনসংবাদের ভিত্তিতে রবিবার দিবাগত রাতসোয়া ১২ টার সময় বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী পূর্বজোনের অধীনস্থ সিজি আউট পোস্ট টেকনাফের বাহারছড়ার সদস্যরা একটি অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে টেকনাফ উপজেলার শামলাপুর-হোয়াইক্যং ঢালা রোড এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় একটি মিনিট্রাকসহ ৫৫০ ক্যান আন্দামান গোল্ড বিয়ার জব্দ করা হয়। জব্দকৃত বিয়ার ও ট্রাকের আনুমানিক বাজার মূল্য ১২ লাখ ৭৫ হাজার টাকা ।
বাংলাদেশ কোস্ট গার্ডের সহকারী গোয়েন্দা পরিচালক লেঃ কমান্ডার বিএন আব্দুল্লাহ আল মারুফ জানিয়েছেন, জব্দকৃত বিয়ার ও ট্রাকটি পরবর্তী কার্যক্রমের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে ।
এদিকে টেকনাফ থানাধীন এলাকায় অভিযান চালিয়ে ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ২ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।
র‌্যাব-৭ চট্টগ্রাম সুত্রে জানা যায়, গোপন সংবাদের মাধ্যমে খবর আসে যে, কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন পশ্চিম লেদা ক্যাম্প এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে ৯ জুলাই বেলা ২ টার সময় র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে টেকনাফ উপজেলা পূর্ব লেদা গ্রামের অজিউল¬াহ’র ছেলে মফিজুর রহামান (৩০) ও নয়া পাড়া মৌচনী নতুন রোহিঙ্গা শিবিরের ক্যাম্প আই ব্লকের মৃত ফজল করিমের ছেলে মোঃ ফয়সালকে (২২) আটক করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীদের দেহ ও সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেট এর আনুমানিক মূল্য ৫০ লক্ষ টাকা।
র‌্যাব-৭ কক্সবাজারস্থ সিপিসি-২’র কোম্পানী কমান্ডার মেজর মোঃ মেহেদী হাসান জানিয়েছেন, গ্রেফতারকৃত আসামী এবং উদ্ধারকৃত মাদক পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে ।

Comment here