টেকনাফসারাদেশ

টেকনাফে হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ নৌ বাহিনী

টেকনাফ প্রতিনিধি:
টেকনাফে করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ও সরকারের ৩১ দফা নির্দেশনা বাস্তবায়নে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা দিনরাত পরিশ্রম করে চলছেন। এরই ধারাবাহিকতায় টেকনাফকে করোনা ভাইরাসমুক্ত রাখতে সামাজিক দূরত্ব জনসচেতনতামূলক কার্যক্রমসহ বিভিন্ন মানবিক কর্মকান্ড নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

পরে অন্যান্য দিনের মতো টেকনাফের পৌর এলাকার ২ নং ওয়ার্ডের পুরান পল্লান পাড়ায় চরম বিপাকে পড়া লকডাউনের আওতায় থাকা, লজ্জায় ত্রাণ চাইতে না পারা, কর্মহীন, দুস্থ ও অসহায় হতদরিদ্র ৪০ পরিবারের মাঝে চাউল, ডাল, তৈল, পুষ্টিকর সোজি, লবন, আটা, বিস্কিট খাদ্য পণ্য তুলে দিয়েছেন।

অদ্য ৫ মে (মঙ্গলবার)সকাল ১২ টার দিকে টেকনাফ উপজেলা অফিসের সামনে গেলে দেখা মিলে এ চিত্র। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার ভূমি মুহাঃ আবুল মনসুর, টেকনাফ নৌবাহিনীর দায়িত্বে নিয়োজিত থাকা লেফটেন্যান্ট রেজওয়ানুল হক, পৌর ২ নং ওয়ার্ড কাউন্সিলর আবু হারেছ সহ স্থানীয় গণমাধ্যম কর্মীরা।

লেঃ রেজওয়ানুল হক বলেন এছাড়াও আমরা কোনরকম জনসমাগম না করেই অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দেন বলে জানা যায়। এছাড়া বিভিন্ন এলাকায় উপস্থিত হয়ে যাদের হোম কোয়ারেন্টিনে বা আইসোলেশনে থাকার কথা তাদের বিষয়ে খোঁজখবর রাখছেন নৌবাহিনী।পাশাপাশি সাধারণ জনগোষ্ঠীকে মাইকিং করে নিয়মিত হাত ধোয়া, মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিবিধ স্বাস্থ্যবিধি মেনে চলতে অনুরোধ করেন তারা।

এ ব্যাপারে জানতে চাইলে কক্সবাজার জেলা নৌবাহিনীর কো-অর্ডিনেটর ও কমান্ডার এম মনজুরুল ইসলাম বলেন, লকডাউনে যেসব মানুষ রয়েছে তাদের একটা বড় অংশ হল খেটে খাওয়া অসহায়, কর্মহীন ও নিম্ন আয়ের মানুষ। তাই তাদের জন্য প্রশাসনের বিভিন্ন সংস্থা, এনজিও সংস্থা, বিত্তহীনদের ত্রাণ বিতরণের পাশাপাশি নৌবাহিনীও পৌঁছে দিচ্ছে সম্ভবমতে ত্রাণ। শুধু তাই নয়, টেকনাফের বিভিন্ন এলাকাতে তারা পায়ে হেটে কাঁধে ত্রাণ বয়ে নিয়ে দরিদ্রদের মাঝে বিতরণ করছেন বলেও তিনি জানায়।

Comment here