টেকনাফশিক্ষা ও ধর্মসারাদেশ

টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ে উপজেলা চেয়াম্যান নুরুল আলমের সম্বর্ধনা ও প্রবীণ শিক্ষক মাহমুদুর রহমানের বিদায় অনুষ্ঠান সম্পন্ন

নিজস্ব প্রতিনিধি :
টেকনাফে উপজেলা চেয়ারম্যান নুরুল আলমের সম্বর্ধনা ও সহকারী প্রধান শিক্ষক মাহমুদুর রহমানের বিদায় উপলক্ষ্যে প্রীতি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৩০ সেপ্টেম্বর সোমবার সকাল ১০টায় পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে পরিচালনা কমিটির উদ্যোগে এ সম্বর্ধনা ও বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়।
বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব নুরুল বশরের সভাপতিত্বে এতে সম্বর্ধিত অতিথি উপজেলা চেয়ারম্যান নুরুল আলম, বিদায়ী অতিথি প্রবীন শিক্ষক মাহমুদুর রহমান, আমন্ত্রিত অতিথি টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বাবু আনন্দময় ভৌমিক ও সাবরাং উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. শফিক মিয়া বক্তব্য রাখেন।

বিদ্যালয়ের শিক্ষক হিমু বড়–য়া ও আমিনা বেগমের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক বাবু বাশিরাম দে, মানপত্র পাঠ করেন দশম শ্রেনীর ছাত্রী নাহিদা সুলতানা ও সামিরা আক্তার। ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন নবম শ্রেনীর তাসনিয়া আফরিন ইলমা ও শাহাদাত আলি শিহাব। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক আব্দুল লতিফ, গীতা পাঠ করেন ৬ষ্ঠ শ্রেনীর ছাত্র রুমেন শীল। এতে সম্বর্ধিত অতিথি উপজেলা চেয়ারম্যান নুরুল আলম বলেন, টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় সহ উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আমার সার্বিক সহযোগীতা অব্যাহত থাকবে এবং শিক্ষা প্রতিষ্ঠান সমুহের যে কোন সমস্যায় সবসময় আমাকে পাশে পাবে। এছাড়া তিনি টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ে একটি দৃষ্টিনন্দন শহীদ মিনার ও আধুনিক ছাত্রাবাস নির্মাণের প্রতিশ্রুতি দেন।

বিদায়ী অতিথি মাহমুদুর রহমান আবেগাপ্লুত কন্ঠে বলেন, প্রায় ২৯ বছর এ শিক্ষা প্রতিষ্ঠানে একনাগারে শিক্ষকতা করেছি। এ প্রতিষ্ঠান ছিল আমার পরিবারের মতো, ছাত্র-ছাত্রীরা ছিল আমার সন্তানের মতো।
আমন্ত্রিত অথিতি প্রদীপ কুমার দাশ বলেন, টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ের সুশৃংখল পরিবেশ আমাকে মুগ্ধ করেছে। বিদ্যালয়ের ছাত্রীরা আসাযাওয়ার পথে ইভটিজিং সহ কোন ধরনের সমস্যার সৃষ্টি হলে তাৎক্ষনিক ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বাস দেন তিনি।

এতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও পরিচালনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Comment here