টেকনাফসারাদেশ

টেকনাফ পৌরসভায় ইমাম, মুয়াজ্জিনদের মাঝে মাওঃ মুজিবুর রহমানের ইফতার ও সেহরী সামগ্রী বিতরণ

নিজস্ব সংবাদদাতা:
টেকনাফ পৌরসভায় বসবাসরত বিভিন্ন মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও মাদরাসার শিক্ষকদের মাঝে ইফতারও সেহরী সামগ্রী বিতরণ করেছেন টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র-০১ মাওঃ মুজিবুর রহমান।
২৩ এপ্রিল (বুধবার) সকালে মরহুম এজাহার মিয়া কোম্পনীর চৌধুরী পাড়াস্থ নিজ বাড়ীতে উক্ত সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত আলেম উলামাদের উদ্দেশ্যে প্যানেল মেয়র-০১ মাওঃ মুজিবুর রহমান বলেছেন, বিশ্ব মানবতা ও সভ্যতা বিধ্বংসী করোনা ভাইরাস (কোভিড-১৯) কবলিত এই ক্রান্তিকালে পবিত্র রমজান মাস সমাগত। এই বিরূপ পরিস্থিতিতে এবারের মাহে রমজানে ত্যাগ, সংযম ও সিয়াম সাধনার মধ্য দিয়ে করোনা মোকাবেলায় আমাদের উপর মহান আল্লাহ তায়ালার করুণা অবশ্যই বর্ষিত হবে। কারণ তিনি তাঁর সৃষ্টিকে ক্ষমা করবেন, কেননা তিনি রহমানুর রাহীম ওদয়ালু। তিনি তাঁর সৃষ্টিকে ভালবাসেন, ভালবাসা আর মায়া তারই সৃষ্টি। তিনি আজ ২৩ এপ্রিল (বৃহস্পতিবার) সকালে মরহুম এজাহার মিয়া কোম্পনীর চৌধুরী পাড়াস্থ নিজ বাড়ীতে ব্যক্তিগত অর্থায়নে টেকনাফ পৌরসভার বসবাসরত মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও মাদরাসার শিক্ষক সংশ্লিষ্ট ১ শত ২৭ টি পরিবারের মধ্যে ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণকালে একথাগুলো বলেছেন।
তিনি আরো বলেন, পরিস্থিতি বিবেচনায় আলেম সমাজের পরামর্শক্রমে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রমজান মাসে রোজাদারদের তারাবীহ নামাজ সহ অন্যান্য ধর্মীয় আচার-আচরনের ক্ষেত্রে যে নির্দেশনা আসবে তা অবশ্যই পালন করতে হবে। কেননা করোনা এখন সামাজিক সংক্রমণ। তাই সামাজিক দূরত্ব বজায় রেখে ঘরে বসে তারাবীহ নামাজ, এবাদত-বন্দেগী ও অন্যান্য ধর্মীয় রীতি-পালন করতে হবে। এতে গুনাহর ভাগী হবার কোন অবকাশ নেই। কারণ নিজের জীবন ও অন্যের জীবন রক্ষা করাটাই সবচেয়ে বড় ধর্মীয় নীতিবোধের পরিচায়ক। তাই সৃষ্টিকর্তা যেহেতু তার সৃষ্টিকে ভালবাসেন সেহেতু সৃষ্টির কোন ক্ষতি চান না। তিনি মাহে রমজান মাসে অস্বচ্ছল পরিবারের মাঝে ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণে যারা এগিয়ে এসেছেন তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, এভাবে সকলকে মানবকল্যাণে এগিয়ে আসতে হবে এবং তবেই আমরা জয় করবো একদিন। এসময় টেকনাফ সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক মুহাম্মদ জুবাইর, প্রগতি লাইফ ইন্স্যুরেনস কোম্পানী লিমিটেড এ্ িটেকনাফ ইনচার্জ, মাওঃ মো. ইসলাম, চৌধুরী পাড়ার হাফেজ মোকতার হোসাইন, হাফেজ নুরুল ইসলাম, মরহুম এজাহার মিয়া কোম্পনীর পুত্র আনিসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

Comment here