টেকনাফরোহিঙ্গা সমাচার

টেকনাফ : প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন দিলো কোস্ট ফাউন্ডেশন

টেকনাফ প্রতিনিধি :

প্রশিক্ষণ শেষে ৪৭ জন কিশোরীকে সেলাই মেশিন দিলো কোস্ট ফাউন্ডেশন । এ উপলক্ষে টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়া বটতলী বাজার সংলগ্ন কোস্ট মাল্টিপারপাস সেন্টারে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ৬ সেপ্টেম্বর সোমবার সকালে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান ও অতিথি উপস্থিত হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান নুরুল আলম ও মহিলা ভাইস-চেয়ারম্যান তাহেরা আখতার ।

কক্সবাজার কোস্ট ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়কারী তাহরিমা আফরোজ টুম্পার সঞ্চালনায় স্বাগতম বক্তব্য রাখেন,মোঃ রেজাউল করিম। এতে গৃহীত বিভিন্ন প্রকল্পের প্রেজেন্টেশন করেন, মনিটরিং এন্ড ইভালুয়েশন অফিসার আকতার হুসাইন।

উক্ত কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা শিশু সুরক্ষা অফিসার মোঃ খাইরুল ইসলাম, টেকনাফ প্রেস ক্লাব প্রতিষ্ঠিত সভাপতি মাওলানা সৈয়দ হোসাইন, সাবেক সভাপতি জাবেদ ইকবাল চৌধুরী , স্থানীয় ইউপি সদস্য আব্দুল গনি, শাহ আলম,সহ জনপ্রতিনিধি, শিক্ষক ইমাম, সাংবাদিক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

স্থানীয় জনগোষ্ঠীর উন্নয়ন এবং আশ্রিত রোহিঙ্গা শিশু কিশোর কিশোরী এবং যুবতী মেয়ে ও ছেলে মানবিক সহায়তা প্রদানে দাতা সংস্থা ইউনিসেফ এর অর্থায়নে কোস্ট ফাউন্ডেশনের গৃহীত প্রকল্প সমূহ বাস্তবায়িত হলে লক্ষিত জনগোষ্ঠীর ভাগ্যের আমূল পরিবর্তন ঘটবে এমনটি প্রত্যাশা ব্যক্ত করা হয় কর্মশালায়।

কোস্টা মাল্টিপারপার্স সেন্টারে প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন নেওয়া জয়নব বেগম তার প্রতিক্রিয়ায় বলেন, ” প্রশিক্ষণ কার্যক্রম এবং আনুষঙ্গিক সামগ্রী পেয়ে দারুণ ভালো লাগছে। এরফলে একজন কিশোর নারী নিজের পায়ে দাড়িয়ে এগিয়ে যেতে সুযোগ পেলো। যা অন্য কারো কিশোরীদের এগিয়ে যেতে উৎসাহিত করবে ”

কর্মশালা শেষে প্রশিক্ষণ নেওয়া ৪৭ জন কিশোরীকে সেলাই মেশিনসহ আনুষঙ্গিক সামগ্রী বিতরণ করেন অতিথি বৃন্দ।

Comment here